ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সন্ত্রাসী হামলায় বিএনপি নেতা শাহআলম আহত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
সন্ত্রাসী হামলায় বিএনপি নেতা শাহআলম আহত

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর বিএনপির খুলশী থানা শাখার যুগ্ম আহ্বায়ক মো.শাহআলম সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন। সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছে বলে খবর পাওয়া গেছে।

আহত শাহআলমকে গোপনে নগরীর একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

রোববার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটেছে।

বিএনপি ছাত্রলীগের সন্ত্রাসীরা শাহআলমকে গুলি করেছে বলে অভিযোগ করলেও পুলিশ জানিয়েছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে শাহআলমের উপর হামলা হয়েছে।

খুলশী থানার ওসি মাঈনুল ইসলাম ভূঁইয়া বাংলানিউজকে বলেন, বিএনপি নেতা শাহআলমকে কে বা কারা গুলি করেছে বলে আমরা শুনেছি। ঘটনার পর ত‍াকে সরিয়ে ফেলা হয়েছে। এজন্য আমরা তার কোন খোঁজ পাচ্ছিনা।

বিএনপি সূত্র জানায়, দুপুর ২টার দিকে নগরীর লালখান বাজার ঢেবারপাড় এলাকায়  মসজিদ থেকে নামাজ শেষে বাসার ফেরার পথে সন্ত্রাসীদের হামলার শিকার হন। এসময় তাকে গুলি করা হলে আহত অবস্থায় স্থানীয়রা তাকে খুলশী এলাকার একটি ক্লিনিকে নিয়ে যান।

খবর পেয়ে সেখানে পুলিশ পৌঁছালে তাকে তড়িঘড়ি করে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আরেক ক্লিনিকে নিয়ে যাওয়া হয় বলে সূত্র জানিয়েছে।

খুলশী থানার সেকেণ্ড অফিসার এস আই মামুনুর রশীদ বাংলানিউজকে বলেন, আহত অবস্থায় শাহআলমকে অজ্ঞাতস্থানে নিয়ে যাওয়া হয়েছে। আমরা চেষ্টা করেও তার সঙ্গে দেখা করতে পারিনি।

এদিকে নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী, সহ সভাপতি শামসুল আলম ও আবু সুফিয়ান এবং সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেন হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। আমির খসরু মাহমুদের ব্যক্তিগত সহকারী মো.সেলিম বাংলানিউজকে টেলিফোনে বিষয়টি জানিয়েছেন।

তবে খুলশী থানার ওসি ম‍াঈনুল ইসলাম ভূঁইয়া বাংলানিউজকে বলেন, ‘আমরা ঘটনাস্থলে গিয়ে ছাত্রলীগের সম্পৃক্ততার কোন প্রমাণ পাইনি। অভ্যন্তরীণ কোন্দলের জের ধরেই শাহআলমের উপর হামলা হয়েছে। ’

পুলিশ সূত্রে জানা গেছে, সরকার বিরোধী আন্দোলনে রাজপথে সক্রিয় থাকা শাহআলমের বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগও আছে। একসময় সিএমপি’র সন্ত্রাসী তালিকায়ও তার নাম ছিল। বর্তমানে নগরীর কোতয়ালী থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা আছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ঘণ্টা, জানুয়ারি ১৯,২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa