ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

শিগগির বাকশাল বিরোধী আন্দোলন: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
শিগগির বাকশাল বিরোধী আন্দোলন: নোমান ছবি: সোহেল সরোয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত আওয়ামী বাকশালী সরকারের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদা জিয়ার নের্তৃত্বে আন্দোলন শুরুর ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।  

এক্ষেত্রে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে অতীত অভিজ্ঞতাকে কাজে লাগানো হবে বলেও জানান তিনি।



শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষে রোববার সকালে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক এ মন্ত্রী।

নগরীর ষোলশহর বিপ্লব উদ্দ্যানে চট্টগ্রাম মহানগর বিএনপি এ আলোচনা সভার আয়োজন করে।

নোমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বৈরাচার বিরোধী আন্দোলনের দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। অতীতে কোন স্বৈরাচারের সঙ্গে আপোষ করে নাই, বর্তমানেও করবেন না। অতীতের মত রাজপথে গণতান্ত্রিক সংগ্রামের মাধ্যমেই মানুষের ভোটাধিকার ও গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠা করা হবে।

আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপি গণ মানুষের দল, জনগণ বিএন’পির সাথে আছে। দমন পীড়ন যত বাড়বে বিএনপি তত বেশী শক্তিশালী হবে। বিএনপি’র আহবানে সাড়া দিয়ে জনগন প্রহসনের নির্বাচন বর্জন করেছে যার কারণে নির্বাচনে ৫শতাংশ ভোট পড়েছে।

সভাপতির বক্তব্যে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান জিয়াউর রহমানকে শতাব্দির শ্রেষ্ঠ সফল রাষ্ট্রনায়ক আখ্যায়িত করে বলেন, শহীদ জিয়া একদলীয় বাকশালের পরিবর্তে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।  

শহীদ জিয়াকে ক্ষণজন্মা মহাপুরুষ উল্লেখ করে তিনি বলেন,‘শহীদ জিয়া বহুদলীয় গণতন্ত্রের মাধ্যমে বাক স্বাধিনতা ফিরিয়ে দিয়ে দেশকে এগিয়ে নিয়েছিলেন।   তার দল গণতন্ত্র ও মানুষের মৌলিক অধিকার রক্ষায় কাজ করবে। ’

আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদিকা রোজী কবির, বিএনপি’র কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, মহানগর বিএনপি’র সাবেক সহ সভাপতি শামসুল আলম, সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট আবদুস সাত্তার ও কাজী আকবর প্রমূখ।

এদিকে শহীদ জিয়ার ৭৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষে রোববার সকালে নগরীর জমিয়তুল ফালাহ মসজিদের মাঠ থেকে মোটর শোভাযাত্রা সহকারে চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা-কর্মীরা রাঙ্গুনিয়াস্থ জিয়ানগরে শহীদ জিয়ার মাজারে  পুষ্পস্তবক অর্পন করেন। এসময় আবদুল্লাহ আল নোমানসহ বিএনপির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:১৮৪২ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa