bangla news

হামলার প্রতিবাদে চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের মশাল মিছিল

35 |
আপডেট: ২০১৪-০১-১৮ ৯:১৯:৫৬ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ায় গণজাগরণ মঞ্চের ঠাকুরগাঁও অভিমুখী রোডমার্চে হামলাকারী জামায়াত-শিবির কর্মীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে চট্টগ্রামে মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম: বগুড়ায় গণজাগরণ মঞ্চের ঠাকুরগাঁও অভিমুখী রোডমার্চে হামলাকারী জামায়াত-শিবির কর্মীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে চট্টগ্রামে মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় নগরীর চেরাগী পাহাড় মোড় থেকে মশাল মিছিল বের করেন গণজাগরণ মঞ্চ, চট্টগ্রামের সংগঠকরা। এর আগে সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয়।

সমাবেশ বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শক্তি জামায়াত-শিবির চক্র স্বাধীনতার পক্ষের শক্তির ওপর বারবার হামলা চালিয়ে পার পেয়ে যাচ্ছে। তারাই দেশের বিভিন্ন এলাকায় ধর্মীয় সংখ্যালঘুদের ওপর সন্ত্রাসী হামলা-আগুন দেয়াসহ বিভিন্ন অপকর্ম ঘটাচ্ছে।

বক্তারা বলেন, ঠাকুরগাঁওমুখী রোডমার্চে গাড়িতে হামলা করে একাত্তরের পরাজিত শক্তি একজন প্রবীণ মুক্তিযোদ্ধাকে আহত করেছে। তারা একজন মুক্তিযোদ্ধার গায়ে হাত তোলার মাধ্যমে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের ওপর হামলা করেছে।

বক্তারা অবিলম্বে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবি ‍জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তেল, গ্যাস, বিদ্যুৎ, বন্দর রক্ষা কমিটির সদস্য সচিব প্রকৌশলী দেলোয়ার মজুমদার, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়কারী শরীফ চৌহান, উদীচী জেলা সাধারণ সম্পাদক সুনীল ধর, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, অ্যাডভোকেট মিলি চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক স্বপন মজুমদার, যুবমৈত্রীর জেলা সাধারণ সম্পাদক কায়সার আলম, খেলাঘর উত্তর জেলার সাধারণ সম্পাদক ইমাম হোসেন স্বপন, ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি রবিউল ইসলাম ও সাধারণ সম্পাদক আহসান হাবীব, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নগর সভাপতি আল কাদেরী জয় ও সাধারণ সম্পাদক পার্থ নন্দী, সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগের যুগ্ম আহ্বায়ক প্রিন্স রুবেল প্রমুখ।

কর্মসূচিতে সংহতি জানায় ঊদীচী, খেলাঘর, প্রমা, সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগ,ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, যুব মৈত্রী, সামাজিক সংগঠন উৎস, সংশপ্তক।
 
সমাবেশ শেষে হামলার প্রতিবাদে একটি মশাল মিছিল চেরাগী পাহাড় মোড় থেকে শুরু হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ঘণ্টা, জানুয়ারি ১৮,২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-01-18 09:19:56