ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বস্তির শিক্ষার্থীদের মাঝে ২ কোটি ৩২ লাখ টাকার চেক বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৪
বস্তির শিক্ষার্থীদের মাঝে ২ কোটি  ৩২ লাখ টাকার চেক বিতরণ

চট্টগ্রাম: নগরীর বস্তির হতদরিদ্র প্রায় চার হাজার শিক্ষার্থীর শিক্ষা সহায়তায় ২ কোটি ৩২ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। শনিবার চান্দগাঁও স্বাধীনতা পার্কে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম।



বাংলাদেশ সরকার, ইউকে এইড এবং ইউএনডিপি’র অর্থায়নে চট্টগ্রাম সিটি করপোরেশনের সহায়তায় বাস্তবায়িত নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র  হ্রাসকরণ প্রকল্পের অধীনে এ শিক্ষা সহায়তার আর্থিক অনুদান দেয়া হয়।  

অনুষ্ঠানে সিটি মেয়র এম মনজুর আলম বলেন, সমাজে ভাগ্যহত যে সমস্ত ছেলে মেয়ে অর্থের অভাবে স্কুলে যেতে পারে না কিংবা মাঝপথে স্কুল থেকে ঝরে পড়ে তাদেরকে এই আর্থিক সহায়তা দেয়া হচ্ছে, যাতে তারা সত্যিকার অর্থে শিক্ষিত হয়ে জাতি গঠনে ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, একটি দেশ ও জাতির উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা মানুষকে মানব সম্পদে পরিনত করে দেশকে স্বনির্ভর করে তুলে। আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। তারাই একদিন তাদের মেধা দিয়ে জাতিকে নেতৃত্ব দেবে। মেয়র এই প্রকল্প বাস্তবায়নে আর্থিক শিক্ষা সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ সরকার, দাতা সংস্থা, ইউকে এইড ও ইউএনডিপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সিটি করপোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কাউন্সিলর মো. ইসমাইল, সিটি করপোরেশনের সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মো. মনজুরুল ইসলাম, প্রকল্পের সদস্য সচিব ইঞ্জিনিয়ার মুনিরুল হুদা ও প্রকল্পের টাউন ম্যানেজার আব্দুল্লা হিল মামুন।

ঝরেপড়া ছাত্র-ছাত্রীদের স্কুলগামী করা, শিশু শ্রম ও বাল্য বিবাহ রোধকরণ, মাধ্যমিক শিক্ষা শেষ করে উচ্চ মাধ্যমিক শিক্ষা চলমান রাখার লক্ষ্যে অনুষ্ঠানে ১৮ টি সিডিসি ক্লাস্টারের বিভিন্ন সিডিসিতে প্রথম থেকে দশম শ্রেণীর ৪ হাজার দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সহায়তার চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে চার হাজার শিক্ষার্থীর মধ্যে রয়েছে ১ম শ্রেণীর ৫৩ জন, ২য় শ্রেণীর ১৮৭ জন, ৩য় শ্রেণীর ৩৩১ জন, ৪র্থ শ্রেণীর ৩৮৯ জন, ৫ম শ্রেণীর ৪০৯ জন, ৬ষ্ঠ শ্রেণীর ৩৬১ জন, ৭ম শ্রেণীর ৬৯৮ জন, ৮ম শ্রেণীর ৫৬৭ জন, ৯ম শ্রেণীর ৬১১ জন এবং ১০ম শ্রেণীর ৩৭৬ জন।

বাংলাদেশ সময়: ১৮২২ঘণ্টা, জানুয়ারী ১৮, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa