bangla news

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

26 |
আপডেট: ২০১৪-০১-১৮ ৭:০৪:৩৪ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামে বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ২০১৪ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রামে বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ২০১৪ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ও বিকেলে দুইপর্বে বিশ্ববিদ্যালয়ের প্রবর্তক সেন্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের মেধা যাচাইয়ের প্রতিযোগিতায় অংশ নেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোহাম্মদ সিকান্দার খান, ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান, অ্যাসোসিয়েট ডীন প্রফেসর ড. মীর মোহাম্মদ নুরুল আবসার নাহিদ, রেজিস্ট্রার শাফায়েত কবীর চৌধুরীসহ বিভিন্ন অনুষদের শিক্ষকরা পরীক্ষার হল পরিদর্শন করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোহাম্মদ সিকান্দার খান বলেন,‘ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি আন্তর্জাতিক মানের শিক্ষা ছড়িয়ে দিতে বদ্ধপরিকর। আমরা বেশি শিক্ষার্থী ভর্তি না করে তাদের গুণগত উচ্চ শিক্ষা দেয়ার চেষ্টা করছি। এজন্য এখানে প্রতি সেশনে সীমিত ও নিদিষ্ট সংখ্যক আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়।’

ইডিইউ’র ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন,‘প্রতি বছর তিনটি সেমিস্টারে ইডিইউ-এ শিক্ষার্থী ভর্তি করানো হয়। মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিতেই ভর্তির আগে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের একটি প্রতিযোগিতাপূর্ণ পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়।’

স্প্রিং সেমিস্টারে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে শিক্ষার্থী ভর্তি করবে ইডিইউ।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট www.eastdelta.edu.bd থেকে জানা যাবে।
 
এছাড়া শিক্ষার্ধীরা অ্যাডমিশন হেল্প লাইন ০৩১-২৫১৪৪৪১-৩ পর্যন্ত এবং ০১৭১৪-১০২০৬২ নম্বরে যোগাযোগ করে ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানতে পারবেন।

প্রসঙ্গত, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ, ভিডিও কনফারেন্সের মাধ্যমে অভিজ্ঞ শিক্ষকদের ক্লাসের ব্যবস্থা, ই-লাইব্রেরি, উন্নত ল্যাব সুবিধা, শিক্ষানবিশী শেষে চাকরিতে  পর্যাপ্ত সহযোগিতা, ওয়াইফাই ক্যাম্পাস এবং নর্থ আমেরিকান কারিক্যুলাম সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-18 07:04:34