ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জিয়ার জন্মদিনে চট্টগ্রামে বিএনপির শীতবস্ত্র বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৪
জিয়ার জন্মদিনে চট্টগ্রামে বিএনপির শীতবস্ত্র বিতরণ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে নগরীর ছিন্নমূল ও দু:স্থ মানুষেদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বিএনপি।

শনিবার সকালে নগরীর ষোলশহর এলাকায় ছিন্নমূল মানুষদের হাতে নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান এসব শীতবস্ত্র (কম্বল) তুলে দেন।



নগরীর ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের উদ্যোগে ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের সহযোগিতায় এসব শীতবস্ত্র প্রদান করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি আবু সুফিয়ান বলেন,‘শহীদ জিয়াউর রহমান মানুষের কল্যাণের জন্য রাজনীতি করতেন। গরীব দু:খী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল তার রাজনীতির মূল দর্শন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি তারই প্রমাণ রেখে গেছেন। ’

বিশ্বের দরবারে স্বনির্ভর বাংলাদেশ প্রতিষ্ঠা করাই শহীদ জিয়ার লক্ষ্য ছিল জানিয়ে তিনি বলেন,‘জাতির দুর্দিনে বার বার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। একাত্তরে যেমন দিশেহারা জাতিকে আশার আলো দেখিয়েছিলেন, ঠিক তেমনি ’৭৫ পরবর্তী বিশৃঙ্খল অবস্থা থেকে এক কঠিন সময়ে দেশের দায়িত্ব নিয়ে চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন তিনি। ’
 
জিয়ার আদর্শ অনুসরণ করে বিএনপি মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

আবু সুফিয়ান বলেন,‘গণ মানুষের অধিকার আদায়ের জন্য আমরা (বিএনপি) দীর্ঘদিন ধরে সংগ্রাম করে আসছি। অধিকার আদায় না পর্যন্ত তা চালিয়ে যাবো। ’

অনুষ্ঠানে শীতার্ত মানুষের সাহায্যে সমাজের বিত্তবান লোকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক বখতেয়ার হোসনের সভাপতিত্বে সভায় চান্দগাঁও থানা বিএনপি সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, কাউন্সিলর হাসান লিটন, যুবদল নেতা জাফর আহমদ প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১২২৮ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa