bangla news

বার্জার পেইন্টস এমপ্লয়িজ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত

169 |
আপডেট: ২০১৪-০১-১৭ ১০:২৪:০৮ এএম

বার্জার পেইন্টস এমপ্লয়িজ ইউনিয়নের কার্যকরী পরিষদের (২০১৪-২০১৫) নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে আহমদ উল্লাহ ও মাহামুদুল হক।

চট্টগ্রাম: বার্জার পেইন্টস এমপ্লয়িজ ইউনিয়নের কার্যকরী পরিষদের (২০১৪-২০১৫) নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে আহমদ উল্লাহ ও মাহামুদুল হক।

শ্রমিকদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত এ কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।  

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা নগরীর কালুরঘাট শিল্প এলাকায় কারখানা সংলগ্ন ইউনিয়ন কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বার্জার পেইন্টস এমপ্লয়িজ ইউনিয়নের কার্যককরী পরিষদের ভোট গ্রহণ শেষে সন্ধ্যা ৭টায় বিজয়ীদের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মীর জসিম উদ্দিন।

ঢাকা ও চট্টগ্রাম কারখানাসহ দেশের ১০টি ডিপোতে কর্মরত ১২৬ জন ভোটারের মধ্যে ১২২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কার্যকরী পরিষদে ১১টি পদের জন্য লড়াই করেছেন ১৮জন।

ছাতা প্রতীক নিয়ে ১০৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন আহমদ উল্লাহ। তার প্রতিদ্বন্দ্বী মো. বেলায়েত হোসেন চেয়ার প্রতীক নিয়ে ১৬ ভোট পেয়েছেন। অন্যদিকে টেলিভিশন প্রতীক নিয়ে ৭৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো.মাহামুদুল হক। তার প্রতিদ্বন্দ্বী মো.হেলাল উদ্দিন হারিকেন প্রতীক নিয়ে ৪০ ভোট পেয়েছেন।

নির্বাচনে মো.মাহাতাব উদ্দিন কার্যকরী সভাপতি, মো.ইসলাম (বাবুল) সহ-সভাপতি, শফিকুল ইসলাম চৌধুরী যুগ্ম সাধারণ সম্পাদক, মো.নিজাম উদ্দিন সহ-সাধারণ সম্পাদক, মো.সেলিম অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া মো.শাহ আলম, মো.মনির আহমদ ও মো.জাহাঙ্গীর আলম সিনিয়র সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড’র ম্যানেজার (এইচআর) মিজানুর রহমান। পোলিং অফিসার হিসেবে ছিলেন ম্যানেজার(এমপ্লয়িজ রিলেশন) এএমএম সাজ্জাদ হোসেন।

ইউনিয়নের নব নির্বাচিত নেতারা শুক্রবার রাতে রার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড‘র জেনারেল ম্যানেজার (জিএম) ম্যানুফেকচারিং এন্ড ডিরেক্টর (জেএনএন, মেনসন এন্ড নিকলেসন) নাজিম উদ্দিন হেলালীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

এসময় তিনি সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে কার্যকরী কমিটির নেতাদের উদ্দেশ্যে বলেন,‘বার্জার একটি পরিবার। এখানে হার জিতের কোন বিষয় নেই। যারা এবার নের্তৃত্বে আসতে পারেননি তারা আগামীতে আসবেন।’

এসময় তিনি নতুন উদ্যমে কাজ করার জন্য শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সবার আগে আমাদের কারখানার উৎপাদন। তাই আগামীতে উৎপাদন আরো বাড়ানোর লক্ষ্যি কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-17 10:24:08