ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ছাত্র সংঘর্ষের দায় প্রশাসনের: প্রগতিশীল ছাত্রজোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৪
চবিতে ছাত্র সংঘর্ষের দায় প্রশাসনের: প্রগতিশীল ছাত্রজোট

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের সংঘর্ষে ছাত্র নিহতের ঘটনার দায় প্রশাসনকে নিতে হবে বলে মন্তব্য করেছে প্রগতিশীল ছাত্রজোট। একই সঙ্গে শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে চার দফা দাবি জানিয়েছে সংগঠনটি।



বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্রসংসদে (চাকসু) জোট নেতারা এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়ন চবি সংসদের সভাপতি রাশিদুল সামির।


লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘১২ জানুয়ারির অপ্রীতিকর পরিস্থিতি প্রশাসনের ব্যর্থতার ফসল। প্রশাসন দায়িত্বশীলতার সঙ্গে দায়িত্ব পালন করলে এ সংঘর্ষ এড়ানো যেত। ’

চার দফা দাবি হলো, সন্ত্রাস দখলদারিত্ব ও মৌলবাদমুক্ত নিরাপদ ক্যাম্পাস চাই, ক্যাম্পাসে সাম্প্রদায়িক সংগঠন নিষিদ্ধ করা, শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা ও সেশনজটমুক্ত স্বাভাবিক শিক্ষাজীবন নিশ্চিত করা, ক্যাম্পাসে রাজনৈতিক ও সাংস্কৃতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং শিক্ষার্থীদের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে চাকসু নির্বাচন দিতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের চবি সংসদের সাধারণ সম্পাদক মেহেদী হাসান নোবেল, ছাত্রফ্রন্টের সাধারন সম্পাদক ফজলে রাব্বী এবং ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত জোবায়ের প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।