ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

বুধবার চট্টগ্রামে শিবিরের হরতাল

25 |
আপডেট: ২০১৪-০১-১৩ ৭:৫২:৩২ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিবির নেতা মামুন হোসাইন নিহতের প্রতিবাদে বুধবার বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ইসলামী ছাত্রশিবির।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিবির নেতা মামুন হোসাইন নিহতের প্রতিবাদে বুধবার বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ইসলামী ছাত্রশিবির।

সোমবার নগরীর প্যারেড মাঠে নিহত মামুন হোসাইনের গায়েবানা জানাযা পূর্ব সমাবেশে শিবিরের পক্ষে হরতালের ঘোষণা দেন নগর জামায়াতের আমীর ও শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলাম। এছাড়া মঙ্গলবার দোয়া দিবসেরও ঘোষণা দেন।

গায়েবানা জানাযা পূর্ব সমাবেশে শামসুল ইসলাম বলেন,‘পারিবারিক দ্বন্দ্বে সিলেটে ছাত্রলীগ কর্মীর উপর হামলার জের ধরে ছাত্রলীগের সন্ত্রাসীরা চবিতে শিবির নেতা কর্মীদের উপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে পুলিশী সহায়তায় আক্রমন চালিয়েছে। এতে হলের শিবির সেক্রেটারী মামুন হোসাইন সহ সাধারন ছাত্রদেরকে নৃসংশ ভাবে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেছে। এ অবস্থায় শিবির নেতা মামুন শাহাদাৎ বরণ করেন। আহত অন্যান্যরা চমেক হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে দিন কাটাচ্ছে।’

হাসপাতালে ছাত্রলীগ কর্মীরা আহতদের আত্মীয় স্বজন এবং ডাক্তারদের প্রবেশ করতে বাধা দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, ‘অবিলম্বে ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে।’

একই সাথে চবি ভিসিকে অবিলম্বে পদত্যাগ করে ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহবান জানান তিনি।

নগর শিবিরের প্রচার সম্পাদক জামিল আবদুল্লাহ বাংলানিউজকে বলেন,‘বিশ্ববিদ্যালয়, নগর উত্তর ও দক্ষিণ ছাত্রশিবিরের পক্ষ থেকে বুধবার বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল আহবান করা হয়েছে। বুধবারের মধ্যে খুনীদের গ্রেফতার করা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।’

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জামায়াতের কর্মপরিষদের সদস্য মুমিনুল হক চৌধুরী, জামায়াত নেতা শাহজাহান চৌধুরী, নগর সেক্রেটারী নজরুল ইসলাম, বিএনপি নেতা এম এ হাশেম রাজু, ন্যাপ সভাপতি ওসমান গনি সিকদার, বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি আলাউদ্দিন শিকদার, শিবিরের সাবেক কেন্দ্রীয় সমাজ কল্যান সম্পাদক সাঈদুর রহমান, কেন্দ্রীয় গণমাধ্যম সম্পাদক রিয়াদ হোসাইন রায়হান ও নগর উত্তর সভাপতি আ ম ম মসরুর হোসাইন, নগর দক্ষিণ শিবিরের সভাপতি এম এইচ সোহেল।

প্রসঙ্গত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববার বিকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে ছাত্রলীগ ও শিবিরের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে মৃত্তিকা বিজ্ঞান বিভাগ ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও শিবিরের শাহ আমানত হলের সাধারণ সম্পাদক মামুন হোসাইন নিহত হন।   

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারী ১৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

* বৃহত্তর চট্টগ্রামে শিবিরের হরতাল বুধবার

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-13 07:52:32