ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডের সেলিম স্যারকে বাঁচাতে এগিয়ে আসুন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪
সীতাকুণ্ডের সেলিম স্যারকে বাঁচাতে এগিয়ে আসুন ছবি: মোহাম্মদ সেলিম উদ্দিন ভুঁইয়া

চট্টগ্রাম: কোন অভাব ছিল না। শিক্ষিত মধ্যবিত্ত পরিবার।

গ্রামেই বসবাস। মফস্বলের স্কুলে শিক্ষকতা। দুই মেধাবী পুত্র এবং স্ত্রীকে নিয়ে ছোট্ট একটি সুখের সংসার। বড় ছেলে বুয়েট থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেছে সবেমাত্র। ছোট ছেলেও বুয়েটে কম্পিউটার বিজ্ঞানে দ্বিতীয় বর্ষে পড়েছে।

কারো সাতে পাঁচে না থাকা একেবারে নিখাদ ভদ্রলোক এবং মিষ্টভাষী জনপ্রিয় শিক্ষক মোহাম্মদ সেলিম উদ্দিন ভুঁইয়া।

সীতাকুণ্ডের শতবর্ষের ঐতিহ্যবাহী জাফর নগর অপর্ণাচরণ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করতেন তিনি। অনেক পথভ্রষ্ট ছাত্র-ছাত্রীর জীবন গড়েছেন। কিন্তু জীবনের মাঝপথে এসে আচমকা নিজেই গতি হারিয়ে ফেলেছেন সেলিম স্যার।

কয়েকদিনের অসুস্থতা পরীক্ষা করাতে গিয়ে ধরা পড়ে লিভার ক্যান্সার এবং লিভার সিরোসিস নামের ভয়াবহ ব্যাধি। চোখে মুখে অন্ধকার দেখেন সেলিম উদ্দীন ভুঁইয়া।

পুরো পরিবারের উপর বিনা মেঘে যেন বজ্রপাত হয়। চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে ভয়াবহ এক আর্থিক সংকটে পড়ে মধ্যবিত্ত এই পরিবারটি।

চিকিৎসকেরা বলেছেন, যত দ্রুত সম্ভব লিভার ট্রান্সপ্লান্টেশন করাতে হবে। দিল্লীর এ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষের সাথে প্রাথমিক আলাপও হয়েছে। প্রায় আশি লাখ টাকা দরকার এই চিকিৎসায়। কিন্তু একজন স্কুল শিক্ষকের পক্ষে এই বিপুল অর্থের সংস্থান করা অসম্ভব।

বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সেলিম স্যার ক্রমে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। একমাত্র বিত্তবানদের সহায়তাই পারে এই শিক্ষককে মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে আনতে। পরিবারের পক্ষ থেকে বিত্তবানদের কাছে সহায়তা চাওয়া হয়েছে।

সেলিমউদ্দিন ভুঁইয়ার পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করা যাবে ০১৮১৯৯১১৬৭৭ অথবা ০১৬৭২৫৩৭৬৯৬ নম্বরে।

বিকাশে সাহায্য পাঠানো যাবে ০১৮১৯১৩৪৮১০ নম্বরে। ব্যাংকেও সাহায্য পাঠানো যাবে। হাসান মাহমুদ মহিউদ্দিন,একাউন্ট নম্বর ১৪২১০১৩৩৫৩২, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ২০৪০ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa