ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কেইপিজেডে কারখানায় সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৬ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৪
কেইপিজেডে কারখানায় সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৬ হাজার ছবি: বাংলানিউজ ফাইল ফটো

চট্টগ্রাম: চট্টগ্রামের কর্ণফুলী থানার পশ্চিম পটিয়া এলাকায় কোরিয়ান ইপিজেডে (কেইপিজেড) একটি বিদেশি জুতা তৈরির কারখানায় ভাংচুর ও শ্রমিক নিহতের ঘটনায় একটি মামলা করেছে পুলিশ।

তবে শ্রমিকদের বেতন ভাতার দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছে মালিক পক্ষ।



শুক্রবার রাতে নগরীর কর্ণফূলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কারখানায় সংঘর্ষ-ভাংচুর ও শ্রমিক নিহতের ঘটনায় পুলিশের এসআই সাইফুল ইসলাম বাদি হয়ে বৃহস্পতিবার রাতেই একটি মামলা করেছেন।


ওসি মহিউদ্দিন বলেন,‘এ মামলায় অজ্ঞাতনামা ৫ থেকে ৬হাজার জনকে আসামি করা হয়েছে। ’

এদিকে কোরিয়ান ইপিজেডে ভাংচুর-সংঘর্ষ ও শ্রমিক নিহতের ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় কারখানা শ্রমিকদের প্রতিনিধি, কেইপিজেড কর্তৃপক্ষ এবং প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে এক সমঝোতা বৈঠকে শ্রমিকদের দাবি ধাওয়া মেনে নেয়ার আশ্বাস দিয়েছে কারখানা মালিক পক্ষ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে পশ্চিম পটিয়ায় অবস্থিত কেইপিজেডের কর্ণফুলী স্পোর্টস ওয়্যার ইন্ডাস্ট্রিজ (কেএসআই) নামে ইয়ং ওয়ান গ্রুপের একটি কারখানায় সংঘর্র্ষের ঘটনা ঘটে। এতে পারভিন আক্তার (১৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। পুলিশসহ আহত হন প্রায় ২০ জন।

এদিকে ওই বৈঠকে কারখানা কর্তৃপক্ষ নিহত শ্রমিকের পরিবারকে ছয় লাখ টাকা ক্ষতিপূরণ ও আহতদের চিকিৎসার খরচ দেয়ার আশ্বাস দিয়েছে বলে ওসি মহিউদ্দিন জানান।  

এছাড়া ঘটনার তদন্ত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০১৯ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।