ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবর্জনা অপসারণ: নড়েচড়ে বসেছেন মেয়র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
আবর্জনা অপসারণ: নড়েচড়ে বসেছেন মেয়র ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে আবর্জনা অপসারণের বেহাল পরিস্থিতি নিয়ে সমালোচনা শুরুর পর নড়েচড়ে বসেছেন মেয়র এম মনজুর আলম।

বৃহস্পতিবার সকালে মেয়র কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন।

বৈঠকে আবর্জন‍া অপসারণ কার্যক্রম মনিটরিংয়ের জন্য প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে।

এর আগে গত ৭ জানুয়ারি বাংলানিউজে ‘দিন গড়িয়ে সন্ধ্যা পার, তবুও সরেনা আবর্জনার স্তূপ’ শিরোনামে একটি সরেজমিন প্রতিবেদন প্রকাশিত হয়।


চসিকের জনসংযোগ কর্মকর্তা সাইফুদ্দিন সাকী বাংলানিউজকে জানান, প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে বৃহস্পতিবার পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছেন মেয়র। তিনি নগরীর আবর্জনা দ্রুত অপসারণ করে নগরবাসীকে নির্মল সকাল উপহার দিতে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবের সমন্বয়ে গঠিত টিম নগরীর ৪১টি ওয়ার্ডে কর্মরত সেবকদের দলপতি, সুপারভাইজার, পরিদর্শক ও তত্তাবধায়কের দৈনন্দিন কাজের অগ্রগতি মনিটরিং করবেন।

এ কাজে প্রতি শিফটে ৪১ জন করে দু’শিফটে ৮২ জন কর্মচারী দায়িত্ব পালন করবেন।

বৈঠকে মেয়র ডাস্টবিন ও কনটেইনার দুর্গন্ধমুক্ত করতে প্রতিদিন ব্লিচিং পাউডার ছিটানোর এবং আবর্জনা বহনকারী গাড়িগুলো নিয়মিত ধোয়ার নির্দেশ দেন।

নগরীর বিভিন্ন এলাকা ঘুরে বাংলানিউজ প্রতিবেদকের তৈরি করা প্রতিবেদনটিতে বলা হয়, সারাদেশে পরিচ্ছন্ন নগরী হিসেবে বন্দরনগরী চট্টগ্রামের খ্যাতি থাকলেও বর্তমানে সে অবস্থা আর নেই। নগরের বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনার স্তূপ দেখা যায়। ডাস্টবিনগুলো থেকে সময়মতো ময়লা পরিষ্কার করা হয় না বলেও নগরবাসীর অভিযোগ তুলে ধরা হয় প্রতিবেদনটিতে।

বাংলাদেশ সময়: ২০২৫ঘণ্টা, জানুয়ারী ০৯, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।