bangla news

চট্টগ্রামে আগুনে পুড়েছে বস্তির ৪০ ঘর

39 |
আপডেট: ২০১৪-০১-০৬ ৫:২৭:৪৮ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নগরীর খুলশী থানার এলাকার ঝাউতলার নালা পাড়া বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিভিন্ন পরিমাপের কমপক্ষে ৪০টি কাঁচা বসতঘর পুড়ে গেছে।

চট্টগ্রাম: নগরীর খুলশী থানার এলাকার ঝাউতলার নালা পাড়া বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিভিন্ন পরিমাপের কমপক্ষে ৪০টি কাঁচা বসতঘর পুড়ে গেছে।

সোমবার দুপুরে নগরীর ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের বস্তিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুর দেড়টার দিকে ওই এলাকার আমবাগান ছিন্নমূল উত্তর কলোনীর একটি ঘরে রান্নার চুলা থেকে আগুনের সূত্রাপাত হয়। মুহূর্তেই তা ‌আশপাশের আরও বসত ঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সাতটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ও মিডিয়া সেলের সভাপতি মো. জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন,‘রান্নার চুলার আগুন থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রাপাত। আড়ারটার দিকে প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।’

এদিকে আগুন ছড়িয়ে পড়লে বস্তির বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় তাদেরকে ঘর থেকে মালপত্র বের করে ছুটোছুটি করতে থাকেন। অনেকেই আবার কোন মালামালই নিরাপদে সরাতে পারেননি। তাদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে পুরো এলাকা।

নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় একটি স্টিল কারখানায় শ্রমিকের কাজ করেন বস্তির বাসিন্দা নাছির উদ্দিন। কারখানায় দুপুরের খাবারের সময় মুঠোফোন খবর পান ঘরে আগুন লাগছে। ছুটে বস্তিতে গিয়ে দেখেন দাউ দাউ করে জ্বলছে বস্তির ঘিঞ্জি ঘরগুলো।

কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন,‘বৃদ্ধ মা-বাবাসহ সংসারে ছয়জন লোকের কাপড় চোপরসহ সব মালামাল পুড়ে গেছে। কিছুই ঘর থেকে সরাতে পারিনি। এসে দূর থেকে দাঁড়িয়ে ঘর নিজের শ্রম আর কষ্টে অর্জিত ঘরের মালামাল পোড়ার দৃশ্য দেখেছি।’

তার মতো রিকশাওয়ালা আবুল কাশেমও মাথায় হাত দিয়ে মাটিতে বসে পড়েছেন।

তিনি জানান, তার ঘরে যাবতীয় জিনিসিপত্র পুড়ে গেছে।

এদিকে আগুনের খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকার হাজারো নারী-পুরুষ বস্তিকে ঘিরে ভিড় করেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-06 05:27:48