ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীতে আ’লীগের জয়, অন্য আসনেও এগিয়ে

বাংলানিউজ টিম, চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৪
বাঁশখালীতে আ’লীগের জয়, অন্য আসনেও এগিয়ে

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের আটটি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। সাতটি আসনে আওয়ামী লীগ মনোনীত এবং একটিতে জাতীয় পার্টির প্রার্থী এগিয়ে আছেন।



এরমধ্যে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিনি ওই আসনের ১১০ টি কেন্দ্রের ফলাফলে তিনি ১লাখ ৪৭হাজার ৮৫৫ ভোট পেয়ে নির্বাচিত হন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেপি (মঞ্জু) থেকে অ আ ম হায়দার আলী চৌধুরী পেয়েছেন ৬ হাজার ৮৪৮ ভোট।

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয় মিলনায়তনে রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আবদুল মান্নান নির্বাচনের ফলাফল ঘোষণা করছেন।

এসময় তিনি বলেন,‘জেলার বিভিন্ন আসনে প্রায় ৫১ শতাংশ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এরমধ্যে বাঁশখালী আসনে ৫৮ দশমিক ০১ শতাংশ ভোটার তাদের ভোট দিয়েছেন। সেখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমানকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ’

এছাড়া চট্টগ্রাম-২ আসনে (ফটিকছড়ি) নৌকা প্রতীকে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারি ২১ টি কেন্দ্রে ১৬ হাজার ৩২৯ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ড. মাহমুদ হাসান পেয়েছেন ১ হাজার ৭১৮ এবং স্বতন্ত্র প্রার্থী মো. নাজিম উদ্দিন ৫৩ ভোট পেয়েছেন।

চট্টগ্রাম-৩ আসনে (সন্দ্বীপ) আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতা ৭৬ টি আসনে ১লাখ ৭ হাজার ৮১৮ ভোট পেয়ে এগিয়ে আছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী  জাতীয় পার্টির এম এ ছালাম পেয়েছেন ৩ হাজার ৪০৪ ভোট এবং জাসদের নূরুল আক্তার ৮৪০ ভোট পেয়েছেন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আওয়ামী লীগের সামশুল হক চৌধুরী ১০ কেন্দ্রের ফলাফলে ৯হাজার ৫২৩ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সিরাজুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৭৯৭ ভোট।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-পশ্চিম পটিয়া) আসনের ৮৮ কেন্দ্রে আওয়ামী লীগের সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ১ লাখ ৬১ হাজার ২৫৯ ভোট পেয়ে এগিয়ে আছেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির তপন চক্রবর্তী পেয়েছেন ৪হাজার ৩৮৭ ভোট ও বিএনএফ থেকে নারায়ণ রক্ষিত ১হাজার ৭২৯ ভোট পেয়েছেন।

চট্টগ্রাম-১৫ আসনে (সাতকানিয়া-লোহাগাড়া) নৌকা প্রতীকে আওয়ামী লীগ থেকে ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভি ১০টি কেন্দ্রে ৩হাজার ৬৩৩ ভোট পেয়ে এগিয়ে আছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনএফ‘র জয়নাল আবেদিন কাদেরী পেয়েছেন ২২৭ ভোট।

এদিকে নগরীর তিনটি আসনের ফলাফল ঘোষণা করা হচ্ছে এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে স্থাপিত অস্থায়ী কন্ট্রোল রুম থেকে।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-নগরীর দুটি ওয়ার্ড) আসনে আওয়ামী লীগের ‍দিদারুল আলম ৮২টি কেন্দ্রে ১লাখ ২২হাজার ৫০১ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাসদের আ ফ ম মফিজুর রহমান পেয়েছেন ৩হাজার ৮০৯ ভোট এবং ওয়ার্কার্স পার্টির দিদারুল আলম চৌধুরী পেয়েছেন ১হাজার ৭৭৮ ভোট।

এছাড়া এই আসনে জেপি (মঞ্জু) থেকে অ আ ম হায়দার আলী চৌধুরী ৮০৬ ভোট পেয়েছেন।

চট্টগ্রাম-৯ (কোতয়ালী-বাকলিয়া) আসনের ১৩৫টি কেন্দ্রে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলু ৭৫ হাজার ৬৫৮ ভোট পেয়ে এগিয়ে আছেন।

তার নিকটতম প্রার্থী ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট আবু হানিফ পেয়েছেন ৩হাজার ৪৩৮  ভোট। বিএনএফ’র অধ্যাপক আরিফ মঈনুদ্দিন ১হাজার ৬৮০ ভোট পেয়েছেন ও ন্যাপের আলী আহমেদ নাজির পেয়েছেন ১হাজার ৫৬৩।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের ৯৭টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের এম এ লতিফ পেয়েছেন ৪০ হাজার ৩১৭ভোট পেয়ে এগিয়ে আছেন।

ওই আসনে তার নিকটতম প্রার্থী জাতীয় পার্টির কামাল উদ্দিন চৌধুরী ১ হাজার ২৮৭ ভোট পেয়েছেন এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মো. জসীম উদ্দিন বাবুল পেয়েছেন ৩২৭ ভোট।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।