ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে ভোটকেন্দ্রে উপর্যপুরি ককটেল বিস্ফোরণ, পিকআপে আগুন

আবদুল্লাহ আল মামুন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৪
সীতাকুণ্ডে ভোটকেন্দ্রে উপর্যপুরি ককটেল বিস্ফোরণ, পিকআপে আগুন ছবি: উজ্জল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সীতাকুণ্ড থেকে: সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের একটি কেন্দ্রে চারদিক থেকে ঘিরে ককটেল ও রকেট প্লেয়ারের বিস্ফোরণ ঘটিয়েছে শিবির ক্যাডাররা। এছাড়া কেন্দ্রের বাইরে থাকা একটি পিকআপে আগুনসহ কেন্দ্রে ইটপাটকেল ছুঁড়তে থাকে তারা।

 

রোববার সকাল সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া এগারটার দিকে অতর্কিতভাবে বাড়বকুণ্ড এলাকার মান্দারী তোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের চারদিকে ঘিরে মুর্হুমুহু ককটেল ছুঁড়ে মারে শিবির ক্যাডাররা।
এসময় তারা বেশ কয়েকটি রকেট প্লেয়ারেরও বিস্ফোরণ ঘটায়।

এছাড়া কেন্দ্রের বাইরে নির্বাচনী সরঞ্জামাদি বহনকারী একটি খালি  পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দেয় এবং কেন্দ্রের দিকে এলোপাতাড়ি ইট-পাটকেল ছুঁড়তে থাকে।

এসময় ওই কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত নির্বাচনী কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ‍অনেককেই হাউমাউ করে কান্না করতে দেখা গেছে।   এ ঘটনায় পুরো এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়ে পড়ে।

ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার রতন চক্রবর্তী বাংলানিউজকে বলেন,‘মুর্হুমুহু ককটেল বিস্ফোরণ ও ‍ইটপাটকেল ছুঁড়ায় কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ’

তিনি বলেন,‘এটি ঝুঁকিপূর্ণ কেন্দ্র হওয়ার পরও এখানে গুটিকয়েক পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে। ’

এ ঘটনায় প্রিজাইডিং অফিসার মৃণালকান্তি বনিক হতবিহ্বল হয়ে পড়েছেন। পোলিং অফিসার জোবাইবা বেগম বলেন, এরকম অবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি। ’

এদিকে এ ঘটনার কিছুক্ষণ পর ঘটনাস্থলে ছুটে আসেন বিজিবি-পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে গেছেন। সেখানে বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

তবে ওই কেন্দ্রে ভোটারের উপস্থিতি নেই।

বাংলাদেশ সময়: ১২৫১ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad