ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনে প্রার্থীতা ‘প্রত্যাহার’ নিয়ে নাটক চলছে: লতিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
নির্বাচনে প্রার্থীতা ‘প্রত্যাহার’ নিয়ে নাটক চলছে: লতিফ

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দলের মনোনীত প্রার্থী জসিমউদ্দিন (বাবুল) প্রার্থীতা ‘প্রত্যাহার’ নিয়ে নাটক করেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থী এমএ লতিফ।

শনিবার সন্ধ্যায় বিভিন্ন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন সাবেক এমপি এম এ লতিফ।



তিনি বলেন,‘প্রার্থীতা প্রত্যাহারের বেঁধে দেয়া সময়সীমার মধ্যে যেহেতু জাসদে’র প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহার করেননি, সংগত কারণেই ব্যালট পেপারে নাম এবং প্রতীকসহ তিনি প্রার্থী হিসেবেই রয়েছেন। প্রচার-প্রচারনার সময়সীমা শেষ হওয়ার একদিন পর প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা নাটক ও আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।


এছাড়া এ ধরনের ঘোষণা নির্বাচনী এলাকায় ভোটারদের বিভ্রান্ত করার একটি অপপ্রয়াস বলে উল্লেখ করেন লতিফ।

ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত হতে নিরুৎসাহিত করা হচ্ছে অভিযোগ করে এম এ লতিফ বিবৃতিতে বলেন,‘মশাল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়া জাসদ’র প্রার্থী জসিম উদ্দিনের (বাবুল) প্রার্থীতা প্রত্যাহার দেখে মনে করতে পারেন যে, এই আসনে প্রার্থী কমে যাওয়ায় ভোট কেন্দ্রে যাওয়ার প্রয়োজন নেই। তবে আমি মনে করি  তার (জসিমউদ্দিন বাবুল) এ ধরনের প্রার্থীতা প্রত্যাহার নাটক ভোটাররা স্পষ্টভাবেই বুঝতে পেরেছেন। ‘

তাই এলাকার জনগণকে নির্বিঘ্নে কেন্দ্রে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এমএ লতিফ বলেন,‘কেন্দ্রে উপস্থিত হয়ে নিজেদের জাতীয় দায়িত্ব এবং সাংবিধানিক অধিকার নিজ নিজ ভোট প্রদান করে রাষ্ট্র পরিচালনার জন্য সৎ ও যোগ্য ব্যাক্তি নির্বাচিত করার আবেদন জানাচ্ছি। ’

বিবৃতিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম-১১ আসনে জাসদ মনোনীত প্রার্থী জসিম উদ্দিন বাবুল নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।