ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘তামাশা’র নির্বাচন দেশকে আরো অশান্ত করে তুলবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারী ৪, ২০১৪
‘তামাশা’র নির্বাচন দেশকে আরো অশান্ত করে তুলবে

চট্টগ্রাম: রাষ্ট্রীয় অর্থ ব্যয়ে গৃহপালিত দল ও নির্বাচন কমিশনকে দিয়ে তামাশার নির্বাচন অনুষ্ঠান দেশের সংঘাতময় পরিস্থিতিকে আরো অশান্ত করে তুলবে বলে মন্তব্য করেছেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

শনিবার সকালে নগরীর অক্সিজেন মোড় চত্বরে অবরোধ ও হরতালের সমর্থনে বায়োজিদ থানা বিএনপি আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।



শাহাদাত হোসেন বলেন,  চট্টগ্রামবাসী এই স্বৈরাচার সরকারের তামাশামূলক একদলীয় নির্বাচন অংশ গ্রহণ করবে না। এ নির্বাচন বর্জন করার জন্য জনগণ প্রস্তুত রয়েছে। গণতন্ত্রের পথ রুদ্ধ করে আওয়ামী লীগ ৫ জানুয়ারী প্রহসনের নির্বাচন করার জন্য যেভাবে মরিয়া হয়ে উঠেছে তাতে পুরো দেশবাসী শঙ্কিত। জোর করে জনগণের উপর নির্বাচন চাপিয়ে দিয়ে দেশে পুরোনো বাকশাল শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার পরিণাম শুভ হবে না।

তিনি বলেন, সংবিধানের সাফাই গেয়ে শাসকগোষ্ঠী দশম সংসদ নির্বাচনে ১৫৩ জন প্রার্থীকে সিলেকশনের মাধ্যমে জনগণের একাংশের মতামত ও ভোটের অধিকারকে হরণ করেছে। বিরোধী দলীয় নেত্রীকে গৃহবন্দি করে প্রহসনের নির্বাচন আয়োজন জনগণ ব্যর্থ করে দেবে।

নগর বিএনপি’র এ নেতা বলেন, রাষ্ট্রীয় প্রশাসনকে বদলী, সাসপেন্ড ও বাধ্যতামূলক অবসরের হুমকি দিয়ে জনগণের বিরুদ্ধে দাঁড় করানোর হিসাব একদিন দিতে হবে। প্রজাতন্ত্রের কর্মচারীদের প্রহসনের নির্বাচনে সহযোগিতা না করে জনগণের পক্ষে অবস্থান করার আহ্বান জানান তিনি।

ডা. শাহাদাত বলেন, নির্বাচনকে ‘না’ বলুন। গণতন্ত্রকে ‘হ্যাঁ’ বলুন।

বায়েজিদ থানা বিএনপির আহ্বায়ক শামসুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন যুবদল নেতা মো. শাহেদ, আব্দুল কাদের জসীম, বিএনপি নেতা সৈয়দ মঞ্জুর হোসেন, জাহাঙ্গীর আলম, কামাল পাশা, জাফর আহমদ খোকন, মনির হোসেন, মিজানুর রহমান জুয়েল।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়োজিদ থানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারী ০৪, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa