ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

মার্চে বাংলাদেশে আসছেন মাহাথির মোহাম্মদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারী ৪, ২০১৪
মার্চে বাংলাদেশে আসছেন মাহাথির মোহাম্মদ

চট্টগ্রাম: বেসরকারি ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সের (ইউআইটিএস) সমাবর্তনে যোগ দিতে আগামী মার্চে বাংলাদেশে আসবেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

দেশের অন্যতম শিল্পগ্রুপ পিএইচপি পরিচালিত ইউআইটিএস’র দ্বিতীয় সমাবর্তন রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।



শনিবার পিএইচপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার মালয়েশিয়ান সময় বিকেল সাড়ে ৩টায় কুয়ালালামপুরের ইসলামিক সেন্টারে আধুনিক মালয়েশিয়ার জনক মাহাথির মোহাম্মদের সঙ্গে পিএইচপি’র চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন ও ইউআইটিএস’র উপাচার্য প্রফেসর ড. আবদুস সামাদ এবং উপদেষ্টা জিল্লুর রহমান এক বৈঠক করেন।

সুফি মিজানুর রহমান বলেন,‘মাহাথিরের সঙ্গে এই বৈঠক আমার জীবনের আরেক নতুন ইতিহাস। হাসি-মুখে বিনয়ের সঙ্গে তিনি আমাদের সঙ্গে হৃদ্যতাপূর্ণ পরিবেশে কথা বলেছেন। ’

‘‘বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে ‘রোল মডেল’র কথা তাকে অবহিত করেছি। আপনার কথা, জীবনের গল্প ও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতার বিষয়ে তরুণ প্রজন্মকে শোনাতে চাই। বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালে এবং আমার কথা শুনে মাহাথির মোহাম্মদ সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান। ’’

সুফি মিজানুর রহমান বলেন,‘ তিনি বলেছেন, বাংলাদেশের লোকজন বেশ ভাল ও পরিশ্রমী।   বিশেষ করে মালয়েশিয়ার অগ্রগতিতে তারা সুনামের সঙ্গে অবদান রাখছেন। এদেশের (মালয়েশিয়া) প্রতি তাদের (বাংলাদেশি) বিশেষ টান আছে। ’

মাহাথিরের সঙ্গে বৈঠকের সুযোগ পেয়ে আনন্দের কথা জানিয়ে বৈঠকে উপস্থিত পিএইচপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন,‘বাংলাদেশের প্রতি মাহাথির মোহাম্মদের দুর্বলতা রয়েছে। আমরা আগামী ১৫ মার্চে ইউআইটিএস’র কনভোকেশনে প্রধান অতিথির আমন্ত্রণ জানানোর সঙ্গে সঙ্গেই তিনি রাজি হয়েছেন। ’

প্রসঙ্গত, ১৯২৫ সালের ২০ ডিসেম্বর জন্ম নেওয়া মাহাথির ১৯৮১ সালের ১৬ জুলাই থেকে ২০০৩ সালের ৩১ অক্টোবর পর্যন্ত দীর্ঘ ২৩ বছর ধরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। তাকে আধুনিক মালয়েশিয়ার রূপকার বলে বিবেচনা করা হয়। তার পূর্ব পুরুষ বাংলাদেশের চট্টগ্রামের অধিবাসী ছিলেন বলে জানা গেছে।

২০০৩ এ প্রতিষ্ঠিত ইউআইটিএস‘র প্রথম সমাবর্তনে ২০০৯ সালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবুল কালাম।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa