ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

প্রকাশিত সংবাদের ব্যাখ্যা বার্জার পেইন্টসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারী ৪, ২০১৪
প্রকাশিত সংবাদের ব্যাখ্যা বার্জার পেইন্টসের

চট্টগ্রাম: বুধবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম এ ‘শ্রমিকের পক্ষ নিয়ে সব হারালো জাকির’ শিরোনামে প্রকাশিত সংবাদের সঙ্গে ভিন্ন মত পোষণ করে নিজেদের অবস্থা সম্পর্কে ব্যাখ্যা দিয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের পক্ষে জিএম ম্যানুফ্যাকচারিং এন্ড ডিরেক্টর-জেএন বিএল মো. নাজিমউদ্দিন হেলালী বাংলানিউজটোয়েন্টিফোর.কম চট্টগ্রাম ব্যুরোতে এসে লিখিতভাবে এ ব্যাখ্যা প্রদান করেন।



ব্যাখ্যায় বলা হয়, ‘প্রকাশিত সংবাদে যেসব অভিযোগ করা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন করতেই এ ধরনের অপপ্রচার করা হয়েছে। ’

তাদের দাবি, ‘প্রকাশিত সংবাদে জাকিরের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এছাড়া জাকিরের উপর হামলার বিষয়টি সম্পর্কেও অবগত নন তারা। ’

জাকিরকে ‘উচ্ছৃঙ্খল’ আচরণের জন্য প্রতিষ্ঠানের বিধান মতে এবং শ্রম আইন অনুযায়ী ২০০০ সালে বার্জার পেইন্টস বাংলাদেশ চট্টগ্রাম কারখানা থেকে চাকরিচ্যুত করা হয় বলে উল্লেখ করেন তিনি।

‘২০১০ সালে সড়ক দুর্ঘটনায় জাকির আহত হয়’ শুনেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘চাকরিচ্যুতির পর ১০ বছর তার সঙ্গে কোম্পানির কোন সম্পর্ক নেই। ’  

‘প্রতিষ্ঠানের বিধি-বিধানের প্রতি অশ্রদ্ধা, নিয়ম নীতির তোয়াক্কা না করা ও উচ্ছৃঙ্খল আচরণের‘ অভিযোগে তাকে চাকুরিচ্যুত করা ‍হয় বলে জানান নাজিমউদ্দিন হেলালী।

এদিকে প্রকাশিত সংবাদে অভিযোগ করে সদ্য চাকরিচ্যুত শ্রমিক ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলজার হোসেন প্রতিষ্ঠানের স্বার্থ বিরোধী কাজ করেছেন বলে দাবি করেন জিএম। তাকেও অসদাচরণের জন্য চাকরিচ্যুত করা হয় বলে জানান তিনি।

মো. নাজিমউদ্দিন হেলালী আরও বলেন, বার্জার পেইন্টস বাংলাদেশ দীর্ঘদিন ধরে সামাজিক দায়িত্বশীলতা নিয়ে সুনামের সাথে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৪
সম্পাদনা: রাইসুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর (অ্যাক্ট.)

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa