ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবাসিক থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
আবাসিক থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: আবাসিক এলাকা থেকে কোচিং সেন্টার, স্কুল, হাসপাতালসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ও আর নিজাম রোড আবাসিক এলাকার বাসিন্দারা।

শনিবার বিকালে ও আর নিজাম রোড আবাসিক এলাকায় এ কর্মসূচী পালন করে তারা।

মানববন্ধনে আবাসিকে বসবাসরত সর্বস্তরের কয়েক’শ লোক উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সিটি করপোরেশন কাউন্সিলর গিয়াস উদ্দিন, শিক্ষাবিদ অধ্যাপিকা হাসিনা জাকারিয়া, চিকিৎসক ইমরান মীর, ও আর নিজাম রোড আবসিক এলাকা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নুর আলম, সালাউদ্দিন হক সোহেল, হিলভিউ আবাসিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, আহসান হাবিব, কোহিনুর কামাল।

humanchain-01
মানববন্ধনে বক্তারা বলেন, ‘আবাসিক এলাকায় যত্রতত্র কোচিং সেন্টার, স্কুল, হাসপাতালসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠছে। এসব প্রতিষ্ঠানকে কেন্দ্র করে বেড়েছে অপরিচিত লোকের আনাগোনা। বাড়ছে ইভটিজিং, মাদক সেবনের মতো সামাজিক অপরাধ। প্রতিনিয়ত চুরির ঘটনাও ঘটছে। এ অবস্থায় নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন আবাসিক এলাকার বাসিন্দারা। ’

তারা অবিলম্বে আবাসিক এলাকা থেকে এসব প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবি জানান।

বক্তারা বলেন, বাণিজ্যিক প্রতিষ্ঠানের কারণে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। বাড়ির মালিকদের বারবার অনুরোধের পরও তারা বাণিজ্যিক প্রতিষ্ঠানকে ভাড়া দেওয়া বন্ধ করছে না। আগামী ৩০ দিনের মধ্যে ও আর নিজাম রোডের আবসিক এলাকা থেকে এসব বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়া না হলে এসব প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেওয়াসহ কঠোর কর্মসূচী ঘোষণা দেওয়া হবে বলে ঘোষণা দেন বক্তারা। এসময় তারা সরকারের কাছে কমিউনিটি লিভিং গাইড প্রণয়নেরও দাবি জানান।      

বাংলাদেশ সময়: ১৭১৩ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।