ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে সাঁড়াশি অভিযানে আটক ৮০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
চট্টগ্রামে সাঁড়াশি অভিযানে আটক ৮০ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন এলাকায় শুক্রবার রাতভর সাঁড়াশি অভিযান চালিয়ে ৮০ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আটক হওয়াদের অধিকাংশই বিএনপি-জামায়াত ও শিবিরের কর্মী।

আটক ৮০ জনের মধ্যে অনেকেই সাম্প্রতিক নাশকতা ও সহিংসতার অভিযোগে দায়ের হওয়া বিভিন্ন মামলার আসামী।

সূত্র জানায়, রাতভর পুলিশের বিশেষ অভিযানে নগরীর কোতয়ালী থানায় ৮ জন, আকবর শাহ থানায় ১৫ জন, ডবলমুরিং থানায় ৮ জন, পাহাড়তলী থানায় ৩ জন এবং হালিশহর থানায় ১০ জন আটক হয়েছে।


এছাড়া জেলায় মোট ৩৬ জনকে আটক করা হয়েছে বলে জেলা পুলিশের কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে। এদের মধ্যে সীতাকুণ্ড থানায় বিএনপি-জামায়াতের ১২ জন এবং লোহাগাড়া থানায় ৫ জন শিবির কর্মী আছেন।

জেলা পুলিশের সীতাকুণ্ড সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাহউদ্দিন সিকদার বাংলানিউজকে বলেন, সীতাকুণ্ডে আটক হওয়া ১২ জনের সবাই বিএনপি-জামায়াতের নেতাকর্মী। তারা মহাসড়কে বিভিন্ন সময়ে গাড়িতে আগুন দেয়া, ভাংচুরসহ বিভিন্ন ধরনের নাশকতার সঙ্গে যুক্ত। তাদের বিরুদ্ধে একাধিক মামলাও আছে।

লোহাগাড়া থানার ওসি মো.শাহজাহান বাংলানিউজকে জানান, রাতভর অভিযানে লোহাগাড়ার চরম্বা থেকে পাঁচ শিবির কর্মীকে আটক করা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত বাংলানিউজকে জানান, শুক্রবার গভীর রাতে পাহাড়তলীর কলকা সিএনজি স্টেশনের সামনে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাবার সময় আরিফ নামে বিএনপির এক কর্মীকে আটক করা হয়েছে।

নগরীতে আটক হওয়াদের অধিকাংশই বিভিন্ন সহিংসতার মামলার আসামী। কয়েকজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মনজুর মোর্শেদ বাংলানিউজকে জানান, নগরীর রেলস্টেশন ও বিভিন্ন মেসে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের আটক কর্মীকে আটক করার পর তাদের কোতয়ালী থানায় রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০০ঘণ্টা, ডিসেম্বর ২৮,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।