ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ভর্তি: এইচ ও জি ইউনিটের ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
চবিতে ভর্তি: এইচ ও জি ইউনিটের ফল প্রকাশ

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জীব বিজ্ঞান অনুষদে (এইচ ইউনিট) ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। একই ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ’র (জি ইউনিট) ফলও প্রকাশ করেছে কর্তৃপক্ষ।



ফলাফল শুক্রবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট, অনুষদের বিজ্ঞপ্তি ফলকসহ মুঠোফোনে ক্ষুদে বার্তা (এসএমএস) মাধ্যমে জানা যাচ্ছে।

বিশ্ববিবিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ও এইচ ইউনিট ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. খান তৌহিদ ওসমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া জীব বিজ্ঞান অনুষদের অর্থাৎ এইচ ইউনিটের (এইচ-১,২ ও৩) লিখিত ভর্তি পরীক্ষার ফল মেধানুসারে প্রকাশ করা হয়েছে। ফলাফলের ভিত্তিতে ভর্তিচ্ছু প্রার্থীদের বিষয় নির্ধারণের জন্য ২৯ ডিসেম্বর (রোববার) মৌখিক পরীক্ষা নেয়া হবে।

এসময় তাদেরকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, দুই কপি সত্যায়িত ছবি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র এবং এইচএসসি’র রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনার পরামর্শ দিয়েছেন ড. তৌহিদ ওসমান।

ভর্তি কমিটি সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে এইচ-১ ইউনিটের লিখিত পরীক্ষায় ১০০ দশমিক ২৫ থেকে ৭৬ দশমিক ৭৮ স্কোর প্রাপ্ত ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার নেয়া হবে। একইদিন বিকালে নেয়া হবে ৭৬ দশমিক ৭৭ থেকে ৭১ দশমিত ২৫ প্রাপ্তদের।

এছাড়া বৃহস্পতিবার বিকালে এইচ-২ (৮৪.৩৪ থেকে ৫৬.৫৭) এবং এইচ-৩ (৯২.৬২ থেকে ৬০.২২) ইউনিটে ভর্তির মৌখিক পরীক্ষাও অনুষ্ঠিত হবে।

এদিকে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ’র অধীনে জি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

ইনস্টিটিউটের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষায় প্রাথমিকভাবে ৩৩০ (প্রাপ্ত নম্বর-৭৩.৬১ থেকে ৪৮.০১) জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। তাদের সাক্ষাৎকারের সূচি পরবর্তীতে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।