ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আট গাঁজা বিক্রেতা ও সেবনকারীর দণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৩
চট্টগ্রামে আট গাঁজা বিক্রেতা ও সেবনকারীর দণ্ড

চট্টগ্রাম: চট্টগ্রামে গাঁজা বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেপ্তার হওয়া নারীসহ আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মেট্রো উপ-অঞ্চলের কর্মকর্তারা তাদের গ্রেপ্তার করেন।

এরপর তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শাহাদাৎ হোসেনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের পরিদর্শক তপন কান্তি শর্মা বাংলানিউজকে জানান, পুরাতন রেলস্টেশন, বহদ্দারহাট বাস স্টেশন ও ঘাটফরহাদবেগ এলাকায় অভিযান চালিয়ে প্রায় তিন কেজি গাঁজাসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।


এদের মধ্যে সোলায়মান (৩৮), মইন (২৫), তাজুল ইসলাম (৫৫) ও মিনু বেগমকে (৫০) গাঁজা বিক্রির অভিযোগে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

গাঁজা সেবনের অভিযোগে গ্রেপ্তার হওয়া রফিক (২৮), শরীফ (৩৫), ইলিয়াছ (৩৮) ও ইউসুফকে (২৮) পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এদের মধ্যে শরীফ ও ইলিয়াছ পাঁচ হাজার টাকা জরিমানা প্রদানের পর তাদের ছেড়ে দেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শাহাদাৎ হোসেন বাংলানিউজকে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (গ) ধারায় আটজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। উদ্ধার হওয়া গাঁজাগুলো ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।