ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে দুই চাঁদাবাজ গ্রেপ্তার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, মে ২৪, ২০২৪
সীতাকুণ্ডে দুই চাঁদাবাজ গ্রেপ্তার  ...

চট্টগ্রাম: সীতাকুণ্ড পৌরসভার কলেজ রোড মোড়ে অভিযান চালিয়ে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত ২২ মে বিকাল সাড়ে ৪টার দিকে এ অভিযান চালানো হয় বলে র‌্যাব-৭ সূত্রে জানা গেছে।

গ্রেপ্তারকৃতরা হলো- পেশকার পাড়ার আব্দুস সালামের ছেলে মো. ইকরাম হোসেন রানা (২২) ও মহাদেবপুর মৌলভীপাড়ার মো. হানিফের ছেলে মো. মহি উদ্দিন (২৮)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. শরীফ-উল-আলম জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন এলাকায় ট্রাক, মিনি ট্রাক, বাস, সিএনজি অটোরিকশা এবং পণ্যবাহী ট্রাক থেকে জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায় এবং চালকদের চাঁদার জন্য মারধর করা সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

নজরদারির এক পর্যায়ে সরেজমিনে অভিযোগের সত্যতা সহ চাঁদাবাজ চক্রের হোতাদের সন্ধান পায় এবং চাঁদা আদায়ের কিছু চিত্র ধারণ করতে সক্ষম হয়।  

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল সীতাকুণ্ড পৌরসভার কলেজ রোড মোড়ে অভিযান পরিচালনা করে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজকে গ্রেপ্তার করে। তাদের জিজ্ঞাসাবাদ ও দেহ তল্লাশি করে বিভিন্ন গাড়ি হতে আদায়কৃত চাঁদার নগদ ৩ হাজার ৭২৫ টাকা এবং চাঁদা আদায়ের বিপুল পরিমাণ ভুয়া রশিদ উদ্ধার করা হয়।  

জিজ্ঞাসাবাদে তারা জানায়, পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ সীতাকুণ্ড পৌরসভা এলাকায় বিভিন্ন পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে নামে-বেনামে ভুয়া রশিদের মাধ্যমে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে মাসিক ও দৈনিক ভিত্তিতে মোটা অংকের অর্থ চাঁদাবাজি করে আসছিল। এছাড়া উক্ত এলাকায় প্রতিদিন লাইনম্যানরা সকাল-বিকাল দুই শিফটে প্রতিটি ট্রাক, মিনি ট্রাক, বাস এবং সিএনজি অটোরিকশা থেকে প্রতিবার আসা-যাওয়ার সময় ২০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে বলে স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম)।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মে ২৪, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।