ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নামাজ পড়ার ভান করে মুসল্লির ব্যাগ-মোবাইল চুরি করতো তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, মে ১৬, ২০২৪
নামাজ পড়ার ভান করে মুসল্লির ব্যাগ-মোবাইল চুরি করতো তারা ...

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদ বাদামতলী শাহী জামে মসজিদে নামাজ মো. শফিউল্লাহ খাঁন নামে এক ব্যক্তির হাতব্যাগের জিনিসপত্র চুরির ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (বন্দর-পশ্চিম) বিভাগের সদস্যরা ।  

বুধবার (১৫ মে) নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয় তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- আব্দুল মালেক (৩৭), মো. লোকমান হাকীম (৪৫), মো. নয়ন (২৬) ও সেলিম উদ্দিন (৪০)।

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আলী হোসেন বাংলানিউজকে বলেন গত ২ মে নগরের আগ্রাবাদ বাদামতলী শাহী জামে মসজিদে নামাজ পড়তে যান মো. শফিউল্লাহ খাঁন নামে এক ব্যক্তি।

এসময় তাঁর কাছে থাকা একটি হ্যান্ডব্যাগ পাশে রেখে নামাজ পড়া শুরু করেন। নামাজ শেষে দেখেন ব্যাগটি পাশে নেই। পরে মো. শফিউল্লাহ খাঁন আমাদের কাছে চুরি যাওয়া মালামালগুলো উদ্ধারের জন্য আবেদন করেন। তথ্যপ্রযুক্তির মাধ্যমে প্রকৃত চোরদের শনাক্ত করে বুধবার নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চুরির সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সেলিম উদ্দিনের হেফাজত থেকে চুরি যাওয়া মোবাইল ফোন, স্মার্ট ঘড়িসহ অন্যান্য মূল্যবান মালামাল উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তাররা পেশাদার মসজিদভিত্তিক চোরচক্রের সক্রিয় সদস্য। নগরের বড় বড় মসজিদগুলোতে মুসল্লি সেজে প্রবেশ করে। যে সকল মুসল্লির পাশে ব্যাগ ও মোবাইল ফোন থাকে তাদের পাশে দাঁড়িয়ে নামাজ পড়ার ভান করে কৌশলে মোবাইল ও মালামাল চুরি করতো। তাদের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।