ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২২ বছর পর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
২২ বছর পর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার ...

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানার ১০ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিমো. আফছারকে দীর্ঘ ২২ বছর পর নগরের সিএনবি মোড় থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

র‌্যাব-৭ জানায়, নগরের চান্দগাঁও থানার কাশেম কলোনিতে ২০০২ সালের ৭ সেপ্টেম্বর  ভিকটিম তার অন্যান্য সহপাঠীদের সঙ্গে বাসার সামনে খেলাধুলা করছিল।

এমন সময় ভিকটিমের বাসার পূর্ব দিকের খালে আফছার নামের এক ব্যক্তি নৌকা নিয়ে আসে। ভিকটিমের সহপাঠীরা নৌকায় উঠলে নৌকার মাঝি আফছার ভিকটিমসহ তাদের নৌকায় করে বেড়ানোর প্রলোভন দেখিয়ে নদীতে নিয়ে যায়।
কিছু দূর যাওয়ার পর আফছার নৌকা থেকে ভিকটিমের সঙ্গে থাকা সহপাঠীদের কৌশলে নদীর পাড়ে রেখে ভিকটিমকে নদীর পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে।  ভিকটিমের পরিবার কান্নাকাটির কারণ জিজ্ঞাসা করলে ভিকটিম ধর্ষণের বিস্তারিত ঘটনা পরিবারকে জানায়। এই ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নগরের চাদগাঁও থানায় মো. আফছারকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। আদালত বিচার কার্যক্রম শেষে আসামি মো. আফছারকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, ধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. আফছার গ্রেপ্তার এড়াতে নগরের চান্দগাঁও থানার সিএনবি মোড় এলাকায় আত্মগোপন করে আছে। গোপন সূত্রে এমন খবরে মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে অভিযান চালিয়ে মো. আফছারকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এড়ানোর জন্য দীর্ঘ ২২ বছর যাবৎ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরের চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।