ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাপানের অভিজ্ঞতা বাংলাদেশের উন্নয়নের পথপ্রদর্শক: মেয়র রেজাউল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
জাপানের অভিজ্ঞতা বাংলাদেশের উন্নয়নের পথপ্রদর্শক: মেয়র রেজাউল ...

চট্টগ্রাম: জাপানের অভিজ্ঞতা বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে পথপ্রদর্শকের ভূমিকা পালন করতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (২২ এপ্রিল) জাপানে দ্যা অ্যাসোসিয়েশন ফর ওভারসিজ টেকনিক্যাল কো-অপারেশন অ্যান্ড সাসটেইনেবল পার্টনারশিপস (এওটিএস) আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় কি-নোট স্পিকারের বক্তব্যে এ মন্তব্য করেন মেয়র।

 

তিনি জাপান-বাংলাদেশের সম্পর্কোন্নয়নে গুরুত্বারোপ করে বলেন, মানবসম্পদ উন্নয়নে জাপান এওটিএস চট্টগ্রাম এওটিএস অ্যালামনাই সোসাইটির সঙ্গে সমন্বিতভাবে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে যার ফলে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে কর্মরত ব্যক্তিরা এওটিএসের প্রশিক্ষণ নিয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে সক্ষম হচ্ছেন।  

দ্যা অ্যাসোসিয়েশন ফর ওভারসিজ টেকনিক্যাল কো-অপারেশন অ্যান্ড সাসটেইনেবল পার্টনারশিপস (এওটিএস) হলো প্রশিক্ষণ, বিশেষজ্ঞ প্রেরণ এবং অন্যান্য কর্মসূচির মাধ্যমে প্রযুক্তিগত সহযোগিতা প্রচারের জন্য উন্নয়নশীল দেশগুলোতে মানবসম্পদ উন্নয়নের একটি সংস্থা।

 

মেয়রের সঙ্গে ছিলেন কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মেয়রের একেন্ত সচিব আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জসিম উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।