ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোগীর স্বজনদের মারধর: আইসিইউতে ভর্তি চিকিৎসকের অবস্থা স্থিতিশীল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
রোগীর স্বজনদের মারধর: আইসিইউতে ভর্তি চিকিৎসকের অবস্থা স্থিতিশীল

চট্টগ্রাম: শিশু মৃত্যুর ঘটনায় হামলার শিকার বেসরকারি হাসপাতালের চিকিৎসক রিয়াজ উদ্দিন শিবলুর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম আহসান।  

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে মুঠোফোনে বাংলানিউজকে তিনি এ তথ্য জানান।

 

চমেক হাসপাতালের পরিচালক বলেন, রোগীর অবস্থা স্থিতিশীল রয়েছে। যেহেতু তার মাথায় হেমোরোজিক ইনজুরি ছিল তাই ৭২ ঘণ্টা পর আরও একটি সিটি স্ক্যান করানো হবে।

এর পর বলা যাবে তিনি কোন অবস্থায় আছেন।  

গত ১৩ এপ্রিল (শনিবার) রাতে সীতাকুণ্ড থেকে আসা এক শিশুকে মেডিক্যাল সেন্টার নামে নগরের একটি হাসপাতালের এনআইসেইউতে ভর্তি করানো হয়। রোববার সকালে শিশুটি মারা গেলে তার বাবা ও স্বজনরা কর্তব্যরত চিকিৎসক শিবলুকে মারধর করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়।  
 
এদিকে, দায়িত্বরত অবস্থায় চিকিৎসকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন চিকিৎসকরা।  

স্বাচিপ কেন্দ্রীয় কমিটি সদস্য ও চমেক হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. রিজোয়ান রেহান বাংলানিউজকে বলেন, এমন ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। যার এ ঘটনা সঙ্গে সংশ্লিষ্ট তাদের শাস্তির আওতায় আনতে হবে ।  

তিনি আরও বলেন, এসব অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত ঘটনা ক্রম অগ্রসরমান দেশের স্বাস্থ্যব্যবস্থাকে মারাত্মক হুমকিতে ফেলে দিচ্ছে। চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সুষ্ঠ কর্মপরিবেশ নিশ্চিত না হলে রোগীদের সেবাদানে ব্যাঘাত ঘটবে।

উল্লেখ্য, চিকিৎসকের ওপর হামলার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার পর নগরের বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।