ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছুটি শেষে নগরে ফিরছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
ছুটি শেষে নগরে ফিরছে মানুষ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ঈদ-উল ফিতর ও পহেলা বৈশাখের টানা ৬ দিনের ছুটি শেষে আবারও কর্মস্থলে ফিরতে শুরু করেছে নগরবাসী। বাস ও রেল স্টেশনে ভিড় না থাকায় স্বস্তিতেই ফিরছেন তারা।

 

সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে নগরের নতুন ব্রিজ, বহদ্দারহাট, অলংকার, জিইসি মোড়, দামপাড়া, সিনেমা প্যালেস, অক্সিজেন মোড়, বিআরটিসিসহ প্রায় সব বাস টার্মিনালে নগরফেরা যাত্রীর চাপ লক্ষ্য করা যায়। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছেড়ে আসা ট্রেনও সময়মতো এসে পৌঁছে চট্টগ্রাম স্টেশনে।

যাত্রীরা জানান, পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদ করতে পারা অনেক সৌভাগ্যের। যাওয়ার সময় কষ্ট হলেও স্বস্তি নিয়ে ফিরতে পারছেন। কোথাও কোনো ঝামেলা পোহাতে হয়নি। তবে বরাবরের মত ঈদ পরবর্তী যাত্রায় বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ ছিল যাত্রীদের মুখে।  

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান বাংলানিউজকে বলেন, ঈদের আগে ও পরে যাত্রীদের চাপ একটু বেশি থাকে। তাই একটু ভোগান্তি হয়। তবে রাস্তাঘাট ফাঁকা থাকায় এবার তা হয়নি। যাত্রীরা নির্বিঘ্নে ফিরতে পারছে।  

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার মো. মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, ঈদের ছুটিতে বাড়ি ফিরতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। ছুটি শেষে কর্মস্থলে ফেরার সময় তেমন ভিড় নেই। সোমবার সরকারি অফিস, আদালত খোলা থাকায় রোববার যাত্রীর উপস্থিতি তুলনামূলক বেশি ছিল।  

এদিকে, ঈদের ছুটি শেষে খুলেছে সরকারি-বেসরকারি অফিস। দীর্ঘ ছুটির পর প্রথম কর্মদিবস হওয়ায় তেমন কর্মব্যস্ততা ছিল না অফিসগুলোতে। কলিগদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় অফিসে।  

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ