ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে বর্ষবরণ ঘিরে তিন স্তরের নিরাপত্তা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
চট্টগ্রামে বর্ষবরণ ঘিরে তিন স্তরের নিরাপত্তা  ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: এবারও নগরের তিনটি স্থানে পহেলা বৈশাখে বড় পরিসরে 'নববর্ষ' উদযাপনের আয়োজন করা হয়েছে। এর মধ্যে নগরের  সিআরবির শিরিষতলা, ডিসি হিল ও জেলা শিল্পকলা একাডেমিতে নানা আয়োজনে বর্ষবরণ করা হবে।

শনিবার (১৩ এপ্রিল) নগরের সিআরবি শিরিষতলা ও ডিসি হিলে এলাকা পরিদর্শন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

সাংবাদিকদের সিএমপি কমিশনার বলেন, সিআরবি শিরিষতলা, ডিসি হিল ও শিল্পকলা একাডেমিকে মূল ভেন্যু ধরে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করেছে।

অনুষ্ঠান চলাকালীন সময়ে এই এলাকায় পুরোপুরি যানবাহনমুক্ত থাকবে। ডিসি হিলের চারপাশের চারটি স্পটে এবং সিআরবি শিরিষতলার তিনটি স্পটে পুলিশের ব্যারিকেড থাকবে, যাতে কোনো ধরনের যানবাহন প্রবেশ করতে না পারে।

প্রতিটি ভেন্যুতে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও মোতায়েন থাকবে।  

তিনি আরও বলেন, আমরা কোনো ধরনের হুমকি অনুভব করছি না। তবে সব ধরনের হুমকি মোকাবিলায় আমাদের প্রস্তুতি আছে।  এজন্য বিশেষায়িত ইউনিট সোয়াট, ডগ স্কোয়াড, কুইক রেসপন্স টিম, বম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই থাকবে যাতে কোনো সমস্যা হলে আমরা মোকাবিলা করতে পারি।  

 এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।