ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছেলেকে বাঁচাতে গিয়ে হামলার শিকার চিকিৎসকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
ছেলেকে বাঁচাতে গিয়ে হামলার শিকার চিকিৎসকের মৃত্যু ...

চট্টগ্রাম: কিশোর গ্যাংয়ের মারধর থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত দন্ত চিকিৎসক কোরবান আলী (৬০) মৃত্যুবরণ করেছেন।

বুধবার (১০ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান ছেলে আলী রেজা।

কোরবান আলী সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়নের কবিরুল ইসলামের ছেলে।  পরিবার নিয়ে তিনি পশ্চিম ফিরোজশাহ কলোনির গ্রিন টাওয়ারে থাকতেন।

 ষোলশহরে জাহানারা ডেন্টাল কেয়ার নামে তার ব্যক্তিগত চেম্বার রয়েছে।

ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে। পরে পূর্ব ফিরোজ শাহ এলাকায় প্রথম নামাজে জানাজা এবং গ্রামের বাড়ি সন্দ্বীপে দ্বিতীয় জানাজা শেষে সেখানে মরদেহ দাফন করা হবে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে নগরের ফিরোজ শাহ কলোনি এলাকায় দুই স্কুলছাত্রকে কিশোর গ্যাংয়ের সদস্যরা মারধর করার সময় তারা সাহায্য চাইলে ৯৯৯-এ ফোন দেন আলী রেজা। পুলিশ এসে একজনকে ধরে নিয়ে যায়। ওইদিন সন্ধ্যায় ইফতারি কিনতে বের হন আলী রেজা। তাকে একা পেয়ে মারধর শুরু করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। খবর পেয়ে সেখানে ছুটে আসেন তার বাবা। একপর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্যদের ইটের আঘাতে বাবা কোরবান আলী মাথায় গুরুতর আঘাত পান। তাকে চমেক হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে মেডিক্যাল সেন্টার হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় শনিবার (৬ এপ্রিল) ছেলে আলী রেজা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে আকবর শাহ থানায় মামলা করেন। এতে মো. সামির, মো. রিয়াদ, সোহেল ওরফে বগা সোহেল, মো. আকিব, মো. অপূর্ব, মো. নিশান, মো. রাজু, মো. সাগর, মো. বাবু, মো. রাজু, মো. সংগ্রাম ও মো. সাফায়েতের নাম উল্লেখ করা হয়।  

আলী রেজার দাবি, কিশোর গ্যাংয়ের সদস্যরা স্থানীয় যুবলীগ নেতা গোলাম রসুল নিশানের অনুসারী। তিনি নগরের একটি মাদ্রাসায় ফাজিল শ্রেণির শিক্ষার্থী।

মঙ্গলবার (৯ এপ্রিল) আকবরশাহ এলাকা থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করতে আদালতে রিমান্ডের আবেদন করা হয়। আদালত প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন বলে জানান আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রব্বানী।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।