ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলা নববর্ষ উপলক্ষে সিএমপি’র ট্রাফিক বিভাগের নির্দেশনা  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
বাংলা নববর্ষ উপলক্ষে সিএমপি’র ট্রাফিক বিভাগের নির্দেশনা   ...

চট্টগ্রাম: পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপনের লক্ষে নগরের ডিসি হিল সংলগ্ন নজরুল স্কয়ার ও সিআরবি শিরিষ তলায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

রোববার (১৪ এপ্রিল) চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে।

এ উপলক্ষে অনুষ্ঠানস্থলগুলোতে আগত দর্শনার্থী ও মঙ্গল শোভাযাত্রা নির্বিঘ্ন চলাচল ও পহেলা বৈশাখের অনুষ্ঠানাদি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্নের লক্ষ্যে নির্দিষ্ট সড়কে ঐদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।  

সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণসহ নির্দেশনা দেওয়া হয়েছে।

ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন এম নাসিরুদ্দিন নির্দেশনাগুলো অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।  

ডিসি হিলে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে লাভ লেইন (নুর আহম্মদ সড়কের মাথা), চেরাগী পাহাড়, এনায়েত বাজার মোড় ও বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ডিসি হিল অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।  

পহেলা বৈশাখের দিন সিআরবি সাত রাস্তা ও কাঠের বাংলো মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। সিআরবি শিরিষতলা অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

চারুকলা ইনস্টিটিউট থেকে সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা বের হয়ে চট্টেশ্বরী মোড়-আলমাস মোড়-কাজির দেউরী মোড়-এস এস খালেদ রোড-প্রেস ক্লাব ইউটার্ন-সার্সন রোড হয়ে পুনরায় চারুকলা ইনস্টিটিউটে প্রত্যাবর্তন করবে। শোভাযাত্রা চলাকালে চট্টেশ্বরী মোড়, আলমাস মোড়, কাজির দেউরী মোড়, জামালখান খাস্তগীর স্কুল মোড় ও সিজিএস স্কুল মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে প্রয়োজন সাপেক্ষে ডাইভারশন প্রদান করা হবে।

জরুরি প্রয়োজনের ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেওয়া হযেছে।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।