ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের বিএনপি নেতারা ঈদে থাকছেন নিজ বাড়িতে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
চট্টগ্রামের বিএনপি নেতারা ঈদে থাকছেন নিজ বাড়িতে ...

চট্টগ্রাম: ঈদে নেতা-কর্মীদের সমাগমে রাজনৈতিক নেতাদের ঘর-বাড়ি থাকে জমজমাট। এবারও চট্টগ্রামে বিএনপির শীর্ষ নেতারা ঈদ করবেন নিজ বাড়িতে।

কেউ বাইরে ঈদের জামাত আদায় করলেও ফিরে যাবেন নিজ গ্রামে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ নির্বাচনী এলাকা কাট্টলীর নাজির বাড়ি জামে মসজিদে ঈদের জামাত আদায় করবেন।

এরপর দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরের দিন নগরের মেহেদীবাগের বাসায় তিনি নেতাকর্মী ও আত্মীয় স্বজনদের সাথে কুশল বিনিময় করবেন। পরোটা আর মাংস দিয়ে আপ্যায়ন করাবেন সবাইকে।

জমিয়তুল ফালাহ জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। এরপর ভিআইপি টাওয়ারের বাসায় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।  

দলের ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন ঈদের জামাত আদায় করবেন জমিয়তুল ফালাহ জামে মসজিদে। এরপর তিনি হাটহাজারীর গ্রামের বাড়িতে মা-বাবার করব জেয়ারত করতে যাবেন। সেখানে আত্মীয় স্বজনদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে বিকেলে চট্টেশ্বরী রোডের বাসায় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

কেন্দ্রীয় বিএনপির সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন ঈদের নামাজ পড়বেন হাটহাজারীর গ্রামের মসজিদে। ঈদের তিনদিন তিনি হাটহাজারীতে কাটাবেন। নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন প্রথম দিন। পরের দুইদিন পৌরসভা, বিভিন্ন ওয়ার্ডে যাবেন।  

কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ওমরাহ পালনে সৌদি আরব অবস্থান করছেন। সেখানেই তিনি ঈদের নামাজ আদায় করবেন। ঈদের পরের সপ্তাহে দেশে ফিরে তিনি নেতা-কর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

ওমরা পালনের জ‌ন্য চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন সৌদি আরবে আছেন। সেখানে ঈদের নামাজ আদায় করবেন তিনি। ঈদের পরের দিনই তার দেশে ফেরার কথা রয়েছে।  

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর জমিয়তুল ফালাহ জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। পরে তিনি চৈতন্যগলি কবরস্থানে মা-বাবা ও ভাইয়ের কবর জেয়ারত করবেন। তিনি এনায়েত বাজার বাটালি রোডের বাসায় নেতা-কর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।  

জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। এরপর চান্দগাঁও এর বাসায় নেতা-কর্মীদের আপ্যায়ন ও ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।