ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলা প্রশাসনের উদ্যোগে দুধ-মাংস বিক্রি, খুশি ভোক্তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
জেলা প্রশাসনের উদ্যোগে দুধ-মাংস বিক্রি, খুশি ভোক্তারা

চট্টগ্রাম: রমজানে সুলভ মূল্যে মানুষের কাছে দুধ, ডিম, মাংস পৌছে দিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে নগরের বিভিন্ন স্থানে গত ১৭ মার্চ থেকে শুরু হয় বিক্রি কাযর্ক্রম।  

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

 

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা, প্রাণিসম্পদ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক (সম্প্রসারণ) ডা. মো. শাহিনুর আলম।

পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম উদ্দিন গত ২ এপ্রিল ভ্রাম্যমাণ এ কাযক্রম পরিদর্শন করেন।

 

জেলা প্রাণিসম্পদ চট্টগ্রামের তত্ত্বাবধানে ১৭ মার্চ থেকে এ পর্যন্ত চলমান এই কার্যক্রমে মোট  ১৬টি স্থানে ৬ হাজার ৩৯৫ জন ভোক্তার কাছে ৬৫০ টাকা দরে প্রায় ৩ হাজার ৫০০ কেজি গরুর মাংস, ২৫০ টাকা কেজি দরে ২৫৯ কেজি ড্রেসড ব্রয়লার মাংস, ১১০ টাকা ডজন হিসেবে ৪৩ হাজার ডিম এবং ৮০ টাকা লিটার দরে ২ হাজার ৩২৬ লিটার দুধ বিক্রি করা হয়েছে।

ভোক্তারা সুলভ মূল্যে এসব প্রাণিজ পণ্য পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বছর ব্যাপী এই কাযক্রম অব্যাহত রাখতে অনুরোধ জানান।  

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, রমজান মাসে স্বল্পমূল্যে ভোগ্যপণ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন শিল্প গ্রুপ ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ যেভাবে একসঙ্গে এগিয়ে এসেছে তা সত্যি প্রশংসার দাবিদার। জেলা প্রশাসন চট্টগ্রাম এবার আড়ম্বরপূর্ণ ইফতার মাহফিল আয়োজনের পরিবর্তে স্বল্পমূল্যে ভোগ্যপণ্য বিতরণের এই উদ্যোগ গ্রহণ করেছে এবং জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।  

ভর্তূকি মূল্যে প্রাণিজপণ্য সরবরাহের মাধ্যমে সার্বিক কার্যক্রম বাস্তবায়নে চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ দফতরকে সহযোগিতা করেন বিভাগীয় ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন, বৃহত্তর চট্টগ্রাম পোল্ট্রি অ্যাসোসিয়েশন, নাহার এগ্রো, বারাকা ফার্মইয়ার্ড, গ্রীন হার্ভেস্ট এগ্রো।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা এপ্রিল ৯, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।