ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সৈয়দ গোলামুর রহমান বাবা ভাণ্ডারীর ওরস শরীফ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
সৈয়দ গোলামুর রহমান বাবা ভাণ্ডারীর ওরস শরীফ অনুষ্ঠানে ছদরত করছেন শাহ্সূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী

চট্টগ্রাম: শাহসূফি সৈয়দ গোলামুর রহমান (ক.) প্রকাশ বাবা ভাণ্ডারীর ৮৮তম ওরস শরীফ শুক্রবার (৫ এপ্রিল)।

এ উপলক্ষে শুক্রবার মাইজভাণ্ডার শরীফ গাউসিয়া হক মনজিলে বাদে ফজর বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) এর মাজার শরীফ এ গিলাফ শরীফ চড়ানো, ফুল-আতর ছিটানো ও মিলাদ কেয়াম মুনাজাত এর মধ্যে দিয়ে মহান ২২ চৈত্র ওরস শরীফ এর আনুষ্ঠানিকতা শুরু হয়।

পরে আওলাদে পাকগণ  আশেক ভক্ত জায়েরীণদের নিয়ে গাউসুল আজম হযরত সৈয়দ আহামদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.), গাউসুল আজম বিল বেরাসত হযরত সৈয়দ গোলামুর রহমান মাইজভাণ্ডারী (ক.) এবং অছিয়ে গাউসুল আজম হযরত সৈয়দ দেলাওর হোসাইন মাইজভাণ্ডারী (ক.)-র রওজা শরীফে গিলাফ শরীফ চড়ানো ও জেয়ারতে অংশ নেন এবং মুনাজাত পরিচালনা করেন মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ এর কর্মকর্তারা। পবিত্র আখেরী জুমার নামাজ শেষে শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) এর মাজার শরীফে মিলাদ ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
 

মোনাজাতে ছদরত করেন মাইজভাণ্ডার শরীফ গাউসিয়া হক মনজিলের সাজ্জাদানশীন শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.জি.আ.)। এ সময় বিশ্বমানবতার মুক্তি এবং সমগ্র সৃষ্টির কল্যাণ কামনা করা হয়।  

গাউছিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ  সভাপতি রেজাউল আলী জসীম চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তাগণ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সন্ধ্যায় সবার জন্য উন্মুক্ত ইফতার ও তদারুকের ব্যবস্থা করা হয়েছে।  

রাত ১০টায় কেন্দ্রীয় মিলাদ কেয়াম, মুনাজাত ও তাবাররুকাত পরিবেশনের মধ্য দিয়ে ওরস শরীফ এর আনুষ্ঠানিকতা শেষ হবে।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।