ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন কর্মকর্তা সজল হত্যার বিচার দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
বন কর্মকর্তা সজল হত্যার বিচার দাবি

চট্টগ্রাম: কক্সবাজার দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) চট্টগ্রাম নগরীর নন্দন কাননস্থ চট্টগ্রাম বন অঞ্চলের বন সংরক্ষকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তারা হত্যাকাণ্ডের শিকার ফরেস্টার সজলের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি দাবি করেন। পাশাপাশি সজলের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়।

এছাড়া মাঠ পর্যায়ে দায়িত্বরত সকল ফরেস্টারদের নিরাপত্তার জন্য সার্বক্ষনিক আগ্নেয়াস্ত্র বহনের অনুমতি প্রদানেরও দাবি জানানো হয়।

মানববন্ধন অংশ নিয়ে চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাশ বলেন, ফরেস্টার সজল বন বিভাগের একজন সৎ, দক্ষ, সুশিক্ষিত চৌকস কর্মকর্তা ছিলেন। বনের সম্পদ রক্ষা করতে গিয়ে বন দস্যূদের নির্মমতার শিকার হয়ে তিনি নিহত হয়েছেন। ডাম্পার চাপা দিয়ে তাকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় প্রতিবাদ জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি। এই ঘটনার মাধ্যমে প্রমাণ হয় কতোটা নিরাপত্তাহীনতার মধ্যে বন কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন।

মানববন্ধন আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফরেস্টার্স অ্যাসোসিয়েশনের (বিএফএ) সদস্য সচিব খান জুলফিকার আলী, চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা এস এম কায়চার, উপকূলীয় বন বিভাগীয় কর্মকর্তা বেলায়েত হোসেন, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, পরিকল্পনা ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় কর্মকর্তা কাজল তালুকদার, ফরেস্ট গার্ড কল্যাণ সমিতি চট্টগ্রামের সাবেক সভাপতি মোস্তফা জামাল, বর্তমান সাধারণ সম্পাদক মোস্তফা কামাল।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।