ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা দিবসে রাউজানে ত্রৈমাসিক গঙ্গাফড়িং’র মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
স্বাধীনতা দিবসে রাউজানে ত্রৈমাসিক  গঙ্গাফড়িং’র মোড়ক উন্মোচন ...

চট্টগ্রাম: রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, শিশুসাহিত্যের বিকাশ হলে, ভবিষ্যৎ প্রজন্মের জ্ঞানের বিকাশ হবে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাউজান সরকারি কলেজের সাজেদা কবির চৌধুরী মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাউজান উপজেলা প্রশাসন প্রকাশিত শিশুসাহিত্যের ত্রৈমাসিক 'গঙ্গাফড়িং'র জাতীয় ও স্বাধীনতা দিবস সংখ্যার (প্রথম বর্ষের প্রথম সংখ্যা) মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশুসাহিত্যের ত্রৈমাসিক 'গঙ্গাফড়িং'র জাতীয় ও স্বাধীনতা দিবস সংখ্যা প্রকাশিত হয়েছে। এটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ।

মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ সাহিত্যের এ সংকলনটিতে লেখক, সাহিত্যিক, সরকারি কর্মকর্তা, স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের লেখা স্থান পেয়েছে। তাদের এ লেখনীর মাধ্যমে তারা আরও ভালো কিছু করতে উৎসাহ উদ্দীপনা পাবে।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম এহছানুল হায়দার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, রাউজান পৌরসভার মেয়র মো. জমির উদ্দিন পারভেজ, সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদ হোসেন, রাউজান সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুল ইসলাম চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নিয়াজ মোর্শেদ ও রাউজান উপজেলার বীর মুক্তিযোদ্ধারা।

ত্রৈমাসিক পত্রিকাটির সম্পাদকমণ্ডলীর প্রধান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা বলেন, রাউজানের শিশুরা তাদের লেখা, চিত্রকর্মসহ যাবতীয় শিল্পকর্মের একটা প্রকাশনা খুব দরকার ছিল। তাই উপজেলা প্রশাসনের এই  প্রকাশনায় সাহিত্য ও শিল্প বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস। তিনি গঙ্গাফড়িং প্রকাশের সঙ্গে জড়িতদের আন্তরিক ধন্যবাদ জানান।

সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল কুদ্দুছ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ ও চিকদাইর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রিয়ম কুমার দে ত্রৈমাসিক পত্রিকা 'গঙ্গাফড়িং'র সম্পাদকমণ্ডলীর সদস্য হিসেবে কাজ করেছেন। প্রকাশনাটি মূলত একটি মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ সাহিত্যের সংকলন। এতে বিভিন্ন লেখক, সাহিত্যিক, সরকারি কর্মকর্তা, স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের লেখা স্থান পেয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ২৬ মার্চ, ২০২৪
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।