ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ.লীগ সরকারি প্রতিষ্ঠানকে বিএনপি দমনে ব্যবহার করছে: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
আ.লীগ সরকারি প্রতিষ্ঠানকে বিএনপি দমনে ব্যবহার করছে: নোমান বক্তব্য দেন সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, বিগত ৭ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করে আওয়ামী লীগ সব সরকারি প্রতিষ্ঠানকে বিএনপি নেতাকর্মীদের দমন ও নিয়ন্ত্রণের কাজে ব্যবহার করছে। দেশের শ্রমজীবী মানুষ ও সাধারণ জনগণ দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতিতে দিশেহারা অবস্থায় দিনযাপন করছে।

কিন্তু এতে সরকারের কোনো মাথাব্যথা নেই।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে নগরের জিইসি কনভেনশন সেন্টারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চট্টগ্রাম বিভাগীয় জাতীয়তাবাদী শ্রমিকদলের সমাবেশ ও ইফতার মাহফিলে আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 
তিনি বলেন, বিএনপির আহ্বানে সাড়া দিয়ে দেশের জনগণ ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যাখ্যান করেছে। বিএনপিকে ধ্বংস করার সরকারের নীল নকশা বুমেরাং হয়ে গেছে। সরকার দমন—পীড়ন ও প্রলোভনের মাধ্যমে বিএনপি নেতাকর্মীদের আদর্শচ্যুত করতে পারেনি। যতবারই বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকার অপচেষ্টা চালিয়েছে প্রতিবারেই বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে।

বিভাগীয় শ্রমিকদলের সভাপতি এএম নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী ও শ্রমিক নেতা 
অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম বক্কর, সাবেক সাধারণ সম্পাদক জাহাংগীর আলম, একরামুল করিম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপি নেতা এমএ সবুর, অ্যাডভোকেট আবদুস সাত্তার, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, জসীম উদ্দিন শিকদার প্রমুখ।

শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, আওয়ামী লীগের দুর্নীতি ও দুঃশাসনের কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেকটা তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার, ডলার সংকটসহ সরকারের লুটপাটের খেসারত দিতে হচ্ছে জনগণকে। সারাদেশে শ্রমজীবী মানুষ অনাহারে ও অর্ধাহারে জীবনযাপন করছে।  

তিনি শ্রমিকদলকে শক্তিশালী ও সুসংগঠিত করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।