ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিরবচ্ছিন্ন পানি সরবরাহে ব্যর্থ চট্টগ্রাম ওয়াসা: আমিনুল হক বাবু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
নিরবচ্ছিন্ন পানি সরবরাহে ব্যর্থ চট্টগ্রাম ওয়াসা: আমিনুল হক বাবু ...

চট্টগ্রাম: অনেকটা ডাক ঢোল পিটিয়ে ঘোষণা দিয়েও পবিত্র মাহে রমজানে নিরবচ্ছিন্ন পানি সরবরাহে চট্টগ্রাম ওয়াসা ব্যর্থ বলে মন্তব্য করেছেন মানবাধিকার সংগঠক ও সমাজকর্মী আমিনুল হক বাবু।  

সোমবার (১৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

 

 তিনি বলেন, রমজানের শুরু থেকে চট্টগ্রামের অধিকাংশ এলাকায় বিন্দুমাত্র পানি নেই। আবার কিছু এলাকায় পানি পাওয়া গেলেও তা লবণাক্ত, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও ঝুঁকিপূর্ণ।

সবচেয়ে বড় কথা হচ্ছে যে, ধর্মপ্রাণ মুসলমানদের পাঁচ ওয়াক্ত নামাজ, তারাবিহ ও রোজার অন্যান্য প্রয়োজনীয় কাজে পানির কষ্টের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে চট্টগ্রামবাসীকে। ওয়াসা কর্তৃপক্ষের এমন উদাসীনতা ও খামখেয়ালিপনার জন্য নিন্দা জানাই। ওয়াসা কর্তৃপক্ষ নানা অজুহাত দেখালেও রোজাদারদের সঙ্গে এমন আচরণ সত্যি দুঃখজনক। ইতিমধ্যে লবণাক্ততার পরিমাণ বেশি থাকার কথা ওয়াসা কর্তৃপক্ষ স্বীকার করেছে। চট্টগ্রামের একমাত্র পানি সরবরাহকারি প্রতিষ্ঠান চট্টগ্রাম ওয়াসার কোনো বিকল্প নেই। মানুষ মাস শেষে বিল দিচ্ছে, এতো অজুহাত মানুষ শুনবে কেন? প্রশ্ন হলো সমাধানটা করবে কে?

চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষকে খুব দ্রুত পানি সরবরাহ স্বাভাবিক করে মানুষের চরম ভোগান্তি লাঘবে সমাধানের ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান আমিনুল হক বাবু।  

অন্যথায় চট্টগ্রামবাসী যেকোনো সময় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে মাঠে নামতে বাধ্য হবে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।