ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় মাইক্রোবাস চালকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
মাদকের মামলায় মাইক্রোবাস চালকের যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার একটি মাদকের মামলায় আসাদুজ্জামান বাপ্পী (৪০) নামে এক মাইক্রোবাস চালকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (১৮ মার্চ) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসাদুজ্জামান বাপ্পী, কুমিল্লা জেলার কোতোয়ালী থানার চকবাজার কাটা বিলের হয়রত পাড়ার শফিকুর রহমান মাস্টারের ছেলে।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের কোতোয়ালী থানার পুরাতন রেলওয়ে স্টেশন এলাকায় ২০১২ সালের ৪ জুলাই  র‌্যাব দেখে মাইক্রোবাস থেকে নেমে পালানোর সময় চালক বাপ্পীকে গ্রেপ্তার করা হয়।

এ সময় মাইক্রোবাসের ভেতর থেকে তাঁর দেখানোমতে ৫৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করে র‌্যাব-৭। ওই ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি কাজী মিজানুর রহমান বাদী হয়ে কোতোয়ালী থানায় মাদক আইনে একটি মামলা করেন। ওই বছরই পুলিশ তদন্ত শেষে  অভিযোগপত্র দাখিল করলে ২০১৩ সালে ২২ মে আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, মাদকের মামলায় ৫ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি আসাদুজ্জামান বাপ্পীকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।