ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লাখ টন অপরিশোধিত চিনি পুড়ে ছাই

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
লাখ টন অপরিশোধিত চিনি পুড়ে ছাই

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর দক্ষিণপাড়ে এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের একটি গুদামে রাখা ১ লাখ টন অপরিশোধিত চিনি (র সুগার) পুড়ে গেছে।  

সোমবার (৪ মার্চ) বিকেল চারটার দিকে আকস্মিকভাবে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট তিন ঘণ্টার বেশি সময় চেষ্টা করেও আগুন নেভাতে পারেনি। তারা চেষ্টা করছে আগুন যাতে ছড়িয়ে না পড়ে।
 

এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের পাওয়ার প্লান্টের সহকারী ফিটার মনির বাংলানিউজকে জানান, ওই গুদামে প্রায় ১ লাখ টন অপরিশোধিত চিনি ছিল। এগুলো পুড়ে গেছে। কাছেই পরিশোধিত চিনি আছে আরও কয়েক লাখ টন।  

একজন কর্মকর্তা জানান, ফায়ার সার্ভিস গুদামের উপর থেকে পানি ছিটাতে পারছে না। পাশে কিন্তু নদী রয়েছে। পানির অভাব নেই। হেলিকপ্টারের সাহায্যে আগুন নেভানো হলে হয়তো ফিনিশড গুডের গুদাম রক্ষা করা যাবে।  

সূত্র জানায়, ব্রাজিল, আর্জেন্টিনা ও থাইল্যান্ড থেকে চিনির কাঁচামাল এনে পরিশোধন করা হয় দুইটি প্লান্টে। এর মধ্যে প্লান্ট ১ এর উৎপাদন ক্ষমতা দৈনিক ৯০০ টন, প্লান্ট ২ এর উৎপাদন ক্ষমতা ১ হাজার ৬০০ টন। থাইল্যান্ড ও ফ্রান্সের প্রযুক্তি ও কারিগরি সহায়তায় এ কারখানাটি পরিচালিত হচ্ছে।  
 
বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।