ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চিত্রচিন্তার ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
চিত্রচিন্তার ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু  ...

চট্টগ্রাম: নগরীর সিআরবি শিরীষতলায় মাসব্যাপী চলমান অমরে একুশে বইমেলা প্রাঙ্গণে চিত্রচিন্তা ফটোগ্রাফার্স সার্কেলের আয়োজনে আলোকচিত্র প্রদর্শনী ‘আলোকভাষায় বিশ্বচিত্র’ শুরু হয়েছে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) থেকে।

এই প্রদর্শনীতে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের ২৫ জন আলোকচিত্রীর ৪০টি ছবি প্রদর্শিত হচ্ছে, যেখানে বাংলা, বাঙালি ও বহির্বিশ্বের জনগোষ্ঠীর জীবন, জীবিকা, প্রকৃতি ও সংস্কৃতির নান্দনিক বিষয়গুলো তুলে ধরা হয়েছে।

 

এছাড়া প্রদর্শনী স্টলে প্রতিদিন আলোকচিত্র বিষয়ক আড্ডা ও বরেণ্য আলোকচিত্রীদের সাথে নবীনদের মতবিনিময় করার ব্যবস্থা থাকছে। শুক্রবার (০১ মার্চ) বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে বরেণ্য আলোকচিত্রী ডা. রশিদ উন নবীর মুক্ত ফটোগ্রাফি আড্ডা ‘সাদাকালোর নন্দনতত্ত্ব’।

 প্রদর্শনী শনিবার (২ মার্চ) পর্যন্ত প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চলমান থাকবে।  

আলোকভাষায় বিশ্বচিত্র প্রদর্শনীতে আসার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক আলোকচিত্রী আহমেদ রাসেল ও এক্সিবিশন পরিচালনা কমিটির সদস্য সচিব আলোকচিত্রী মুহাম্মদ মনসুরুল আজম সহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।