ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জয় বাংলা কনসার্ট দেখতে মানতে হবে যেসব নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
জয় বাংলা কনসার্ট দেখতে মানতে হবে যেসব নির্দেশনা ...

চট্টগ্রাম: ঐতিহাসিক ৭ মার্চে অনুষ্ঠেয় জয় বাংলা কনসার্ট এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

এছাড়া সভায় উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের  সংসদ সদস্য এবং ইয়ং বাংলা এর কনভেনর নাহিম রাজ্জাক এমপি, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা এবং জেলা প্রশাসন সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।  

জেলা প্রশাসক চট্টগ্রামে এ কনসার্ট আয়োজন করার জন্য সিআরআই এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, কনসার্টে অসংখ্য মানুষের সমাগম হবে।

নিরাপত্তা এবং ট্রাফিক ম্যানেজমেন্ট হবে আমাদের মূল চ্যালেঞ্জ। তবে সবাই মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের স্মরণে চট্টগ্রামবাসীকে একটি চমৎকার আয়োজন উপহার দেব।

অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জনাব আ জ ম নাছির উদ্দীন।

কনসার্টে অংশগ্রহণকারীদের জন্য নির্দেশনা:

মূল ফটকে টিকিটের প্রাথমিক স্ক্রীনিং হবে, তারপর স্টেডিয়ামের নম্বরযুক্ত গেইটে স্ক্যান করা হবে। বারকোড স্ক্যানার দ্বারা পাঠযোগ্য হতে হবে। গেইট দুপুর ১২টায় খোলা হবে, একবার অনুষ্ঠানস্থলে প্রবেশ করলে পুনরায় প্রবেশের অনুমতি দেওয়া হবে না। ১২ বছরের কম বয়সী শিশুদের অনুষ্ঠানে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। বাইরের কোনো খাবার বা পানীয় অনুমোদিত হবে না। অনুষ্ঠানস্থলেই খাবার ও পানি পাওয়া যাবে। অনুষ্ঠানস্থলের ভিতরে কোনো প্রকার তামাক বা তামাকজাত দ্রব্য প্রবেশ করতে দেওয়া হবে না।  

অনুষ্ঠানস্থলে সিসিটিভি ও ক্যামেরা চালু থাকবে। তাই টিকিটধারী শ্রোতাদের নিজেরা চিত্রগ্রহণ এবং ভিডিও রেকর্ডিং করলে সেখানে কর্তৃপক্ষের কোনো বিধিনিষেধ থাকবে না। তবে ফোনের ক্যামেরা ব্যতীত অন্য যে কোনো ধরনের ক্যামেরা কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠানস্থলের ভিতরে ইলেকট্রনিক সিগারেট, ভ্যাপ এবং এই ধরনের কোনো বৈদ্যুতিক যন্ত্রের অনুমতি দেওয়া হবে না।  

এছাড়া অনুষ্ঠানস্থলের ভিতরে কোনো ধরনের ব্যাগ রাখা যাবে না। সেইসঙ্গে মহিলাদের ১০ ইঞ্চি বাই ৬ ইঞ্চির চেয়ে বড় পার্স না আনতেও নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad