ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘অগ্নিঝরা মার্চ বাঙালির স্বাধীনতার স্বপ্ন পূরণের মাস’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
‘অগ্নিঝরা মার্চ বাঙালির স্বাধীনতার স্বপ্ন পূরণের মাস’

চট্টগ্রাম|: চট্টগ্রামে সেক্টর কমান্ডারস ফোরামের বাঙালির স্বাধীনতার মাসের শুরুতে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেছেন; ১৯৭১ সালের ‘মার্চ মাস বাঙালির সুদীর্ঘ ইতিহাসের এক শ্রেষ্ঠ মাস। এই মার্চ ইতিহাসের বাঁক পরিবর্তনের মাস।

এই মাস স্বাধীনতার উত্তাল-‘অগ্নিঝরা মার্চ’ নামেই ইতিহাসে খ‍্যাত। বাঙালির আবেগ-চেতনা ও অনুপ্রেরণার উৎস এই মার্চ মাস বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাসে সবচেয়ে বড় অবিচ্ছেদ্য অংশ।
 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রামের লালদীঘি মাঠের ঐতিহাসিক ৬ দফা মঞ্চে মাসব‍্যাপী কর্মসূচির সূচনায় পতাকা সমাবেশ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।  

সংগঠনের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু'র সভাপতিত্বে বক্তব্য রাখেন ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী, জেলা ও নগর সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, মো. সেলিম চৌধুরী, সহ সভাপতি ফোরকান উদ্দিন আহমেদ, নারী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক খাঁন,সাহেদ মুরাদ শাকু, ডা. ফজলুল হক সিদ্দিকী, আশেক মাহমুদ মামুন, রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, কোহিনুর আকতার,রায়হান উদ্দিন, মফিজুর রহমান বাহাদুর, জহির খান প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।