ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডায়াবেটিক মেলা শুরু বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
ডায়াবেটিক মেলা শুরু বুধবার ...

চট্টগ্রাম: ১২তম ডায়াবেটিক মেলা শুরু হচ্ছে বুধবার (২৮ ফেব্রুয়ারি)। ডায়াবেটিস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করছে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল।

 

ওইদিন সকাল সাড়ে ১০টায় ডায়াবেটিস সচেতনতা দিবসে হাসপাতাল প্রাঙ্গণে মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ।

মঙ্গলবার (২৭ ফ্রেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য তুলে ধরেন চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী।  

তিনি জানান, কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, বরং ডায়াবেটিস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্যই এই মেলার আয়োজন করা হচ্ছে। ২০১১ সালে প্রথমবার ডায়াবেটিক মেলার আয়োজন করা হয়েছিল। সেই হিসেবে এবার যুগপূর্তি হচ্ছে এই মেলার।  

মেলায় দর্শনার্থীরা ডায়াবেটিস প্রতিরোধের উপায়, ডায়াবেটিসের জটিলতা, ডায়াবেটিস নিয়ন্ত্রণে খাবার ও ব্যায়ামের ভূমিকা জানতে পারবেন। বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা সেবা ক্যাম্প ও কুইজ প্রতিযোগিতা থাকবে মেলায়। পাশাপাশি ডায়াবেটিক বিষয়ক বই, ওষুধ, ইনসুলিন ও ডায়াবেটিকস চিকিৎসার নানা যন্ত্রাংশ পাওয়া যাবে সেখানে।  

মেলার শেষ দিন ১ মার্চ চিত্রাংকন প্রতিযোগিতা, সচেতনমূলক কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চু প্রধান অতিথি থাকবেন।  

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের সহ-সভাপতি শওকত হোসেন, কোষাধ্যক্ষ এসএম জাফর, জাবেদ আবছার চৌধুরী, হাসপাতালের পরিচালক ডা. নওশাদ আজগর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad