ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

একুশের অবিনাশী চেতনায় রুখতে  হবে দেশ বিরোধী অপশক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
একুশের অবিনাশী চেতনায় রুখতে  হবে দেশ বিরোধী অপশক্তি

চট্টগ্রাম: বাঙালি জাতীয়তাবাদ ও দেশ বিরোধী অপশক্তির সকল নিকষকালো অন্ধকার দূর করার শপথ নিয়ে চট্টগ্রামে আয়োজন করা হয়েছে প্রদীপ প্রজ্বালন।

ভাষা শহীদদের স্মরণে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে এ আয়োজন করে চট্টগ্রাম জেলা ও মহানগর সেক্টর কমান্ডারস ফোরাম–মুক্তিযুদ্ধ’ ৭১।

কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সমাজ বিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন।  

তিনি বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ঐতিহাসিক দিনটি বাঙালির আত্মপরিচয়ের সাহসী ঠিকানা।

অমর একুশের পথ ধরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের অসমসাহসী ও দূরদর্শী নেতৃত্বে স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলন সর্বোপরি মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের জীবনের বিনিময়ে বাঙালির বিজয় অর্জিত হয়েছে। আজও বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শেষ হয় নি। সুযোগ পেলেই মুক্তিযুদ্ধের পরাজিত জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা ছোবল মারতে চায়। এমন ঘৃণ্য অপতৎপরতার বিরুদ্ধে নতুন প্রজন্মকে সজাগ ও সচেষ্ঠ থেকে একুশের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশবিরোধী সকল অপশক্তিকে রুখে দিতে হবে।

সংগঠনের মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ক্রিয়েটিভ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক জাহিদ হোসেন শরীফ, সংগঠনের চট্টগ্রাম জেলার সভাপতি নুরুল আলম মন্টু, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের চেয়ারম্যান এম এ রশীদ।  

কর্মসূচিতে প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয়সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। বক্তব্য দেন সংগঠনটির সহ সভাপতি  বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, সিরাজ উদ দ্দৌলাহ চৌধুরী, আবু বক্কর সিদ্দিকী, লেয়াকত হোসেন, মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম চৌধুরী, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার রাসেল, সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক খান, সাহেদ মুরাদ শাকু,নারী সম্পাদক অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, স্বাধীন বাংলা বেতারের কন্ঠশিল্পী জয়ন্তী লালা, জসীম উদ্দিন, নাজিম উদ্দিন, নুরুল হুদা চৌধুরী, আশেক মাহমুদ মামুন, পংকজ রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।