ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জনপ্রিয় হচ্ছে মোবাইল সাংবাদিকতা: পিআইবি চেয়ারম্যান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
জনপ্রিয় হচ্ছে মোবাইল সাংবাদিকতা: পিআইবি চেয়ারম্যান বক্তব্য দেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী। 

চট্টগ্রাম: বিশ্বে বহুমাত্রিক কারণে মোবাইল সাংবাদিকতা দিন দিন জনপ্রিয় হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী।  

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে তিন দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্যদের নিয়ে 'মোবাইল সাংবাদিকতা' বিষয়ে এ কর্মশালার আয়োজন করে পিআইবি।  

পিআইবি চেয়ারম্যান বলেন, সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে পিআইবি বছরব্যাপী নানা কর্মশালা করে থাকে।

যুগোপযোগী কর্মশালাগুলোর মধ্যে ‘মোবাইল সাংবাদিকতা’ খুবই জনপ্রিয়। স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন স্মার্ট সাংবাদিক। বিশ্বে মোবাইল সাংবাদিকতা খুব জনপ্রিয়। আমাদের দেশেও ক্রমান্বয়ে স্মার্টফোন বা ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সাংবাদিকতা বাড়ছে। এক্ষেত্রে তরুণ সাংবাদিকদের মধ্যেই আগ্রহ বেশি দেখা যাচ্ছে। শুধু তরুণ নয় যুগের সঙ্গে তাল মেলাতে হলে সব বয়সী সাংবাদিককে প্রযুক্তিগত প্রশিক্ষণ থাকতে হবে। তাই এই কর্মশালা সাংবাদিকদের কর্মক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একটি কর্মশালা শুধু প্রশিক্ষণের ব্যবস্থা করে না, এর মাধ্যমে সাংবাদিকদের মধ্যে সম্পর্ক বাড়ে এবং তাদের মধ্যে নতুন সেতুবন্ধন তৈরি হয়।  

আগামীতে চট্টগ্রামে আরো কয়েকটি কর্মশালা আয়োজনের ঘোষণা দেন পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী।  

সিইউজের সিনিয়র সহ সভাপতি রুবেল খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি অনিন্দ্য টিটো। বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, পিআইবির সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুন। প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন সুপ্রভাত বাংলাদেশের সিনিয়র সহ সম্পাদক স ম ইব্রাহিম । এ সময় উপস্থিত ছিলেন গাজী টিভির নির্বাহী প্রযোজক ও পিআইবি প্রশিক্ষক শাহাব উদ্দিন, সিইউজের অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, টিভি ইউনিট প্রধান তৌহিদুল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, নির্বাহী সদস্য আইয়ুব আলী প্রমুখ। পরে প্রধান অতিথি কর্মশালা সম্পন্নকারী ৩৫ সাংবাদিকের হাতে সনদ তুলে দেন।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।