ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘প্রকৃতির উপর অন্যায় হস্তক্ষেপ করা দণ্ডনীয় অপরাধ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
‘প্রকৃতির উপর অন্যায় হস্তক্ষেপ করা দণ্ডনীয় অপরাধ’ ...

চট্টগ্রাম: সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য এম এ মোতালেব সিআইপি বলেছেন, যারা অন্যায়ভাবে সোনাইছড়ি খালের উপর এই বাঁধটি নির্মাণ করেছিলো তারা যেমন অন্যায় করেছেন, ঠিক তেমনি পূর্ব সতর্কতা জারি না করে বাঁধটি যারা খুলে দিয়েছে তারাও অন্যায় করেছে। বাঁধ দিয়ে এই লেক বানানোর কারণে স্থানীয় শত শত কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

মনে রাখতে হবে-প্রকৃতির উপর অন্যায় হস্তক্ষেপ করা আইনত দণ্ডনীয় অপরাধ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে সাতকানিয়া-লোহাগাড়ার সীমান্ত এলাকায় বাঁধের পানিতে বড় হাতিয়া ও সোনাকানিয়া  ইউনিয়নে ক্ষতিগ্রস্ত কৃষক ও সাধারণ মানুষের মাঝে নগদ অর্থ ও শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

 

এমপি মোতালেব আরও বলেন, বাঁধটি কাটার আগে ন্যূনতম সতর্কতাও জারি করেনি। যখনই কোনো বিপর্যয় ঘটে তখন এর আঘাতটা বেশি পায় দুর্বল মানুষ। যারা এই ধরনের কর্মকাণ্ডের সঙ্ড়ে জড়িত ছিলো তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, অচিরেই তাদেরকে আইনের মুখোমুখি করা হবে। আর আপনারা যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, সরকারের পক্ষ থেকে সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

 এ সময় উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আঞ্জুমান আরা, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, সাতকানিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দীন, জসিম উদ্দিন, উমর ফারুক ভুট্টো,  সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী, সুলতান মির্জা ও এস এন নুর রুবেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।