ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৭ বছর আগের জালিয়াতির মামলায় ইউপি চেয়ারম্যানসহ ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
১৭ বছর আগের জালিয়াতির মামলায় ইউপি চেয়ারম্যানসহ ২ জনের কারাদণ্ড প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের বন্দর থানার ১৭ বছর আগের রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মামলায় এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ ২ জনের ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগর প্রথম অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- রাঙামাটি জেলার বাঘাইছড়ি থানার আমতলী গ্রামের সুলতান আহম্মেদের ছেলে রাসেল চৌধুরী (৪৫)। তিনি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।
অপরজন বরগুনা জেলার তালতরী থানার লালু পাড়ার মো.গোলাম মোস্তফার ছেলে মো.বেলাল হোসেন সৈকত (৪৭)।

অতিরিক্ত মহানগর পিপি কানু রাম শর্মা বাংলানিউজকে বলেন, ১৭ বছর আগে রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মামলায় আটজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি রাসেল চৌধুরী ও মো. বেলাল হোসেন সৈকতকে ১০ বছরের কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রায়ের সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়।  

মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালের ২১ নভেম্বর নগরের বন্দর থানার ইপিজেড মোড়ের মেইন রোডের পশ্চিম পাশে একটি শপিং সেন্টারের দ্বিতীয় তলা থেকে ১৪ হাজার ২০০ জাল রেভিনিউ স্ট্যাম্প উদ্ধার করা হয়। এ সময়  রাসেল চৌধুরী ও মো. বেলাল হোসেন সৈকতকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর এসআই নজরুল ইসলাম বাদী হয়ে বন্দর থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ১৬ জুলাই আদালতে অভিযোগপত্র দেন। ওই বছরের ২৯ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।