ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেঁটে ১৫০ কিলোমিটার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
হেঁটে ১৫০ কিলোমিটার ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ হেঁটে ভ্রমণ করেছেন বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রোভার মো. জুবায়ের হোসেন ও অগ্রপথিক মুক্ত স্কাউট গ্রুপের রোভার কিশোর কুমার চক্রবর্তী।

গত ২৫ জানুয়ারি ন্যাশনাল পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে শুরু হয়ে ২৯ জানুয়ারি চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয় এ পরিভ্রমণ।

মো. জুবায়ের হোসেন চবির লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। কিশোর কুমার চক্রবর্তী রাঙামাটি সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

রাষ্ট্রপতি প্রদত্ত রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড  ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট’ অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য তারা এ পরিভ্রমণ সম্পন্ন করেন।

পাঁচ দিনব্যাপী এ কর্মসূচিতে তারা চট্টগ্রাম থেকে পটিয়া, লোহাগড়া, চকরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত হেঁটে পরিভ্রমণ করেন। পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ, দর্শনীয় স্থান, শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস পরিদর্শন করেন এবং বিভিন্ন সচেতনতামূলক বিষয় সম্পর্কে স্থানীয় লোকজনকে অবগত করেন।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।